Maintance

নকিয়া ছাড়লেন সিওও

প্রকাশঃ ৪:২২ অপরাহ্ন, ডিসেম্বর ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৩ অপরাহ্ন, ডিসেম্বর ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নকিয়া ছাড়লেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মোনিকা মাওরার। তার পরিবর্তে এই পদে বসবেন ট্রান্সফরমেশন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জোয়ার্গ এরলেমিয়ার।

সম্প্রতি নকিয়ার পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নকিয়া পক্ষ থেকে বলা হয়েছে, মোনিকা মাওরার আরো কিছুদিন কাজ করবেন। এ সময় তিনি জোয়ার্গ এরলেমিয়ারকে দায়িত্ব বুঝিয়ে দেবেন। এরপর তিনি নকিয়া ছেড়ে ভিন্ন কোনো প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানে কাজে যোগ দেবেন।

Symphony 2018

তবে মোনিকা কোন প্রতিষ্ঠানে যাচ্ছেন সে সর্ম্পকে কোনো তথ্য জানানো হয়নি।

স্মার্টফোনের হারিয়ে যাওয়া বাজার দখলের চেষ্টা করে যাচ্ছে নকিয়া। পাশাপাশি প্রতিষ্ঠানটি নেটওয়ার্ক পণ্য নিয়ে কাজ করছে। চলতি বছর নকিয়া নেটওয়ার্ক যন্ত্রাংশ তৈরিতে মনোযোগ দিয়েছে।

বর্তমানে নকিয়া টেকনোলজিস বিভাগ ভিআর ক্যামেরা ও হার্ডওয়্যার তৈরি বন্ধ করা হলেও ডিজিটাল স্বাস্থ্য, পেটেন্ট ও ব্র্যান্ড লাইসেন্সিং চালিয়ে যাচ্ছে।

চলতি বছর অক্টোবরে নকিয়া তাদের ভার্চুয়াল রিয়েলিটি প্রোজেক্ট থেকে ৩১০ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনার কথা জানিয়েছিল। একই সঙ্গে তাদের ভার্চুয়াল রিয়ালিটি ক্যামেরা ‘ওজো’ ও হার্ডওয়্যার তৈরি বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছিল।  এছাড়া চলতি বছরের জুন পর্যন্ত প্রতিষ্ঠানটির কর্মী সংখ্যা ছিল ১০ হাজার ২০০ জন। নকিয়া যে কর্মী ছাঁটাই পরিকল্পনা করেছে তার মধ্যে রয়েছে ফিনল্যান্ড, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের কর্মীরা।

রয়টার্স অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/