Maintance

চলছে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস

প্রকাশঃ ৪:০৭ অপরাহ্ন, ডিসেম্বর ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৭ অপরাহ্ন, ডিসেম্বর ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকায় শুরু হয়ছে ১৭তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধদিপ্তর ও বেসিস যৌথভাবে চারদিন ব্যাপী এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা), এই অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আয়োজন করে থাকে। এবারই প্রথমবারের মতো বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী দিনের সকালে অ্যাপিকটা বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এরপর দুপুরে অ্যাপিকটা এওয়ার্ডস ২০১৭ এর সম্মানিত বিচারকদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিচারকদের সামনে অনুষ্ঠান পরিকল্পনা তুলে ধরেন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭ এর আহ্বায়ক ও বেসিসের জ্যেষ্ঠ ও সহ-সভাপতি টি রাসেল।

APICTA-Awards-Dhaka-2017-techshohor

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিডারের সৌজন্যে সন্ধ্যা সাতটায় অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ এর ওয়েলকাম রিসেপশন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সদস্য পদ পাওয়ার দু বছরের মধ্যে অ্যাওয়ার্ডের এই আয়োজন  অ্যাপিকটার ইতিহাসে প্রথম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক,বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বেসিসের কার্যনির্বাহী পরিষদ সদস্যসহ আরও অনেকে।

অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ আয়োজন সম্পর্কে এই ওয়েবসাইট থেকে বিস্তারিত জানা যাবে।

আনিকা জীনাত

*

*

Related posts/