Maintance

ফেইসবুকে আপডেটের হিড়িক

প্রকাশঃ ১:৫৩ অপরাহ্ন, ডিসেম্বর ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৩ অপরাহ্ন, ডিসেম্বর ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক ও ম্যাসেঞ্জারের বেশ কয়েকটি ফিচারে আপডেট আনা হয়েছে।

এসব ফিচারের মধ্যে আছে ম্যাসেঞ্জার গেইম খেলার লাইভ স্ট্রিমিং, গেইমের ভাণ্ডার বৃদ্ধি, খেলার সময় ভিডিও চ্যাট আর ভিডিও নির্মাতাদের জন্য ফ্রি গান বা সাইন্ড ইফেক্টের ভাণ্ডার তৈরির সুবিধা।

ম্যাসেঞ্জারের গেইম খেলার সুবিধা যুক্ত করার এক বছর পূর্তি উপলক্ষে আরও কয়েকটি গেইম অ্যাড করেছে ফেইসবুক। 

এতোদিন পর্যন্ত ম্যাসেঞ্জারে ১৭টি গেইম খেলা যেতো। এখন এতে ৭০ টিরও বেশি গেইম খেলা যাবে। নতুন গেইমগুলোর মধ্যে যুক্ত হয়েছে অ্যাঙ্গরি বার্ডস, সোনিক ও ডিজনি সুম সুম।

একইসঙ্গে ফেইসবুক ও ইনস্টাগ্রাম ভিডিও নির্মাতাদের জন্য ফ্রি মিউজিক ও সাউন্ড ইফেক্ট ব্যবহার করার সুবিধা দেওয়া শুরু করেছে। এখন থেকে কোনো ট্যুরের ছবিতে বা ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে আর অন্য কোনো শিল্পীর গান ব্যবহার করা যাবে না। ব্যবহার করলে ফেইববুক ভিডিওটি সরিয়ে ফেলবে।

ফেইসবুকের সংগ্রহ থেকে এখন এক হাজার গান ও  দেড় হাজার সাউন্ড ইফেক্ট ব্যবহার করা যাবে।

facebook-techshohor

সবচেয়ে বড় আপডেটটি এসেছে লাইভ স্ট্রিমিং অপশনে। ম্যাসেঞ্জারে গেইম খেলার সময় তা লাইভে বন্ধুদেরকে দেখানো যাবে। অপশনটি ব্যবহার করতে ম্যাসেঞ্জার থেকে ক্যামেরা চালু করতে হবে। এর ফলে তা প্রোফাইলে সেইভ হয়ে লাইভ ব্রডকাস্ট হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আপডেটটি সবার কাছে পৌঁছে যাবে।

আরেক আপডেটে ভিডিও চ্যাট করার সময়ও গেইম খেলার সুবিধা যুক্ত করা হয়েছে। আগামী বছর থেকে আপডেটটি ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করবে।

আনিকা জীনাত

*

*

Related posts/