এবার স্মার্টহোম আনছে স্যামসাং

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন ও স্মার্টওয়াচের পর এবার স্মার্টহোম সেবা চালু করছে স্যামসাং। এটি ব্যবহার করে রেফ্রিজারেটর, টিভির মতো বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যকে স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্টটি সম্প্রতি স্মার্টহোম নামের বৈচিত্র্যময় এ পণ্য আনার ঘোষণা দেয়।

এমনকি একজন ব্যবহারকারী চাইলে বাসার বাইরে থেকেও এটির সাহায্যে টিভি, রেফ্রিজারেটর, ওভেন ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারবেন। এ ছাড়া নিজের কণ্ঠ দিয়েও নিয়ন্ত্রণ করা যাবে স্যামসাং স্মার্টহোম।

smarthome_techshohor

বর্তমানে অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে স্মার্ট ইলেকট্রনিক্স পণ্য নিয়ন্ত্রন করা যায়। কিন্তু এতে বেশ কিছু সীমবন্ধতা রয়েছে। নতুন স্মার্টহোমে এসব সীমাবন্ধতা থাকবে না বলে জানিয়েছে স্যামসাং।

নতুন স্মার্টহোমের সাহায্যে মুখের মাধ্যমেও আগে অনেক কিছু নিয়ন্ত্রণ করা যাবে। যেমন ব্যবহারকারী তার স্মার্টফোন ইনস্টল করা অ্যাপ ওপেন করে যদি বলেন ‘গোয়িং আউট’ তাহলে বাসার বাতি এবং আগে থেকে নির্বাচন করা যন্ত্রপাতিগুলাে বন্ধ হয়ে যাবে।

স্যামসাং ইলেকট্রনিকসের প্রেসিডেন্ট ও মিডিয়া সলিউশন সেন্টারের প্রধান ড. ওন পিও হং জানান, স্মার্টহোম সেবা ব্যবহারকারীদের জীবনকে আরও সহজ করে দেবে। এটি ছাড়াও গৃহস্থালীতে প্রয়োজনীয় অন্যান্য প্রযুক্তি নিয়েও কাজ করার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের।

দ্রুত সারা বিশ্বের ব্যবহারকারীদের জন্য স্মার্টহোম সরবরাহ করা হবে বলে জানায় স্যামসাং কর্তৃপক্ষ।

স্মার্টহোম সেবাটি প্রথম হওয়ায় প্রযুক্তি বিশ্লেষকরা মনে করছেন, এটি প্রযুক্তি বাজারে বিপ্লব আনবে এবং ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পাবে।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top