ইষ্টার্ন প্লাসে বুধবার থেকে কম্পিউটার ও মোবাইল মেলা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর শান্তিনগরে ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সে বুধবার থেকে শুরু হচ্ছে কম্পিউটার ও মোবাইলের প্রদর্শনী ‘ইষ্টার্ন প্লাস-বিসিএস কম্পিউটার ও মোবাইল মেলা ২০১৪’। তথ্যপ্রযুক্তি ও মোবাইল ফোনের প্রায় দেড়শ’ প্রতিষ্ঠান এই মেলায় অংশ নেবে। মূল্যছাড়সহ থাকবে নানা আয়োজন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বুধবার সকাল সাড়ে ১০টায় এ মেলার উদ্বোধন করবেন। এছাড়া উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Eastern Plus Computer & Mobile Fair-TechShohor

এ উপলক্ষে সোমবার ইষ্টার্ন প্লাস দোকান মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে মেলার বিস্তারিত তুলে ধরেন ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সভাপতি আবদুল মমিন খান। উপস্থিত ছিলেন মেলার আহ্বায়ক ও ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক মহাসচিব শাহিদ-উল-মুনীর, ইষ্টার্ন প্লাস মার্কেট সমিতির সভাপতি আবুল কাশেম চৌধুরী ও সাধারণ সম্পাদক জাফর আহমেদ এবং ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সহ-সভাপতি জিলাম খান বাবু।

এছাড়া অনুষ্ঠানে স্পন্সর প্রতিনিধি কম্পিউটার সোর্সের জাহাঙ্গীর আলম, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ইউসুফ জামিল ফারুকী, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের আরিফুল হক রনক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট পিসি, স্মার্টফোনসহ তথ্যপ্রযুক্তি ও মুঠোফোনের সর্বাধুনিক সংস্করণের পণ্য ও সেবা এবং সফটওয়্যার এ মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হবে। থাকবে ডিজিটাল জীবনধারাভিত্তিক বৈচিত্র্যময় পণ্য ও সেবাও।

মেলায় প্রতিটি কেনাকাটাতেই ক্রেতাদের জন্য থাকছে বিশেষ কূপন। একদিন পরপর অনুষ্ঠিত হবে র্যা ফল ড্র। আর এতে থাকছে ট্যাবলেট পিসি, স্মার্টফোন, স্পিকার, মডেম, পেনড্রাইভসহ নানা পুরস্কার। প্রদর্শনীর প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম দিনে থাকছে কুইজ প্রতিযোগিতা। নির্ধারিত দিনগুলোতে সন্ধ্যা সাতটায় এ কুইজ প্রতিযোগিতা ও র্যা ফল ড্র অনুষ্ঠিত হবে।

আবদুল মমিন খান টেকশহরডটকমকে জানান, ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সের পঞ্চম ও ষষ্ঠ তলায় এ মেলা অনুষ্ঠিত হবে। পুরো মেলা চত্বরেই থাকছে বিনামূল্যের ওয়াইফাই। শিশুদের জন্য থাকছে ফ্রি গেমিং জোন। এছাড়াও থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। চলবে রাত ৮টা পর্যন্ত। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ১৬ এপ্রিল।

মেলায় স্পন্সর হিসেবে রয়েছে অ্যাসুস, অ্যাভিরা ও ডি-লিংক। মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এবিসি রেডিও, সমকাল ও কম্পিউটার বিচিত্রা। এছাড়া আইএসপি পার্টনার স্পিড টেকনোলজি ও কানেক্ট বিডি।

– তুহিন মাহমুদ

Related posts

*

*

Top