Maintance

এলো স্যামসাংয়ের দামি ফ্লিপ ফোন

প্রকাশঃ ৩:৫৮ অপরাহ্ন, ডিসেম্বর ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০০ অপরাহ্ন, ডিসেম্বর ৩, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : ব্যয়বহুল নতুন একটি ফ্লিপ ফোন উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠান স্যামসাং। ‘ডব্লিউ২০১৮’ নামে ফোনটির কনফিগারেশন ফ্ল‍্যাগশিপ ডিভাইস গ‍্যালাক্সি এস৮ ও নোট ৮ এর মতোই।

স্যামসাংয়ের ডব্লিউ সিরিজের ডিভাইসগুলো এশিয়ার বাজারে এখনো অনেক ব‍্যবহারকারী পছন্দ করেন। সেই ধারবাহিকতায় সিরিজটির দশম বার্ষিকী উপলক্ষে ফোনটি উন্মুক্ত করা হয়েছে। প্রথমে ফোনটি চীনের বাজারে বিক্রি শুরু হবে।

এর মূল্য সম্পর্কে স্যামসাং কোনো তথ‍্য না জানলেও ধারণা করা হচ্ছে, ফোনটি কিনতে গুনতে হবে ৩ হাজার মার্কিন ডলার।

ফ্লিপ ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৬ গিগাবাইট র‍্যাম। স্টোরেজের উপর নির্ভর করে ৬৪ ও ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি রয়েছে ফোনটিতে। ব‍্যাটারি ব‍্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ২ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব‍্যাটারি।

ডিভাইসটিতে রয়েছে ৪ দশমিক ২ ইঞ্চি ফুল এইচডি ফ্রন্ট ও ইনার ডিসপ্লে। সঙ্গে রয়েছে ফিজিক‍্যাল কিবোর্ড, রিয়েল ক‍্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে থাকছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড নোগাট। তবে পরবর্তীতে অ্যান্ড্রয়েড ওরিও আপডেট পাবে ফোনটি।

স্যামসাংয়ের ডব্লিও সিরিজের ফোন প্রতি বছর বাজারে আনা হলেও এবার দশম বার্ষিকী উপলক্ষে ফোনটি উন্মোচন করা হয়েছে। এশিয়ায় এই সিরিজের ফোন এখনও বেশ জনপ্রিয়।

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/