বিং সার্চ ইঞ্জিনে দেড় কোটি নতুন তথ্য

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনের এ যুগে তথ্য জানতে এমনকি সঠিক বানান বা শব্দের অর্থ জানতে সাধারণ জ্ঞান বা অভিধানের পরিবর্তে সবাই ব্যবহার করে সার্চ ইঞ্জিন। মাত্র কয়েক ক্লিকেই সঠিক তথ্যের সন্ধান মেলে বলে অনলাইনের দারস্থ হয় সবাই।

এ কারণে প্রতিনিয়ত ব্যবহার বাড়ছে সার্চ ইঞ্জিনের। আর সার্চ ইঞ্জিনের প্রতিযোগীতায় গুগলকে টেক্কা দিতে অপর জায়ান্ট মাইক্রোসফট বিং- কে নতুন রূপে সাজাচ্ছে। এর অংশ হিসাবে প্রতিনিয়ত যুক্ত করা হচ্ছে নতুন ফিচার এবং তথ্য। সর্বশেষ যুক্ত করা হয়েছে দেড় কোটি নতুন তথ্য।

bing_techshohor

সম্প্রতি এক বিবৃতিতে বিং জানিয়েছে, সার্চ ইঞ্জিনে নতুন করে যুক্ত হয়েছে ১৫ কোটি তথ্য। এর মধ্যে রয়েছে চিকিৎসক, আইনজীবী, রিয়েল এস্টেটসহ নানা তথ্য।

বিশেষ ফিচারের মধ্যে রয়েছে স্ন্যাপশট। এটি ব্যবহার করে চাহিদা অনুযায়ী সহজে কোনো ব্যক্তি, স্থান বা অন্যান্য বিষয়ে তথ্য পাওয়া যাবে।

সার্চ ইঞ্জিনের কর্মকর্তা রিচার্ড কিয়ান জানান, “আমাদের সব সময় চেষ্টা থাকে যাতে সহজে ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় তথ্য খুঁজে পায়। এরই ধারাবাহিকতায় নতুন ফিচার এবং তথ্য যুক্ত করা হয়েছে। নতুন ফিচারগুলোর কারণে বিংয়ের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাবে এবং এ ধারা অব্যাহত থাকবে।”

নতুন তথ্য ও ফিচার যোগ করায় এ সার্চ ইঞ্জিনের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনলাইন কোর্সে সর্ম্পকেও সহজে তথ্য জানতে পারবে।

বর্তমানে সার্চ ইঞ্জিনের মধ্যে সবচেয়ে জনপ্রিয় গুগল। প্রযুক্তি বিশ্লেষকরা মনে করছেন, নতুন ফিচার এবং তথ্য যুক্ত করার ফলে বিংয়ের ব্যবহারকারীর সংখ্যা বাড়লেও গুগলের সঙ্গে পাল্লা দিতে আরও নতুন ফিচার এবং চমক দেখাতে হবে মাইক্রোসফটকে।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top