Maintance

সরকারি কর্মকর্তাদের ফেইসবুকের প্রশিক্ষণ, ভেরিফাইড হচ্ছে সব পেইজ

প্রকাশঃ ৩:২৬ অপরাহ্ন, নভেম্বর ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:২৫ অপরাহ্ন, নভেম্বর ২৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নাগরিক সেবায় ফেইসবুক ব্যবহার বিষয়ে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ দিচ্ছে ফেইসবুক কর্তৃপক্ষ।

এছাড়া সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর  ও অধিদপ্তরের পেইজও ভেরিফাইড করে দিচ্ছে তারা।

তথ্যপ্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প এই উদ্যোগ নিয়েছে। সোমবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ জন্য এক  প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে এলআইসিটি।

এতে ফেইসবুক কর্তৃপক্ষ সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণের পাশাপাশি সংশ্লিষ্ট দপ্তরের পেইজগুলোও ভেরিফাইড করেন।

 

এলআইসিটির ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম টেকশহরডটকমকে জানান, ফেইসবুকের মাধ্যমে নাগরিকরা কীভাবে সহজে সেবা পাবেন, সমস্যা সমাধানে, উদ্ভাবনে নাগরিকদের সঙ্গে নিয়ে কীভাবে কাজ করা যায় এসব বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ দিচ্ছে ফেইসবুক কর্তৃপক্ষ।

‘এছাড়া মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর  ও অধিদপ্তরের ফেইসবুক পেইজগুলো এই আনুষ্ঠিক আয়োজনের মাধ্যমে ভেরিফাইড করে দিচ্ছেন তারা। ইতোমধ্যে অনেক পেইজ ভেরিফাইড হয়েছে। সব পেইজ ভেরিফাইডের কাজ ধারাবাহিকভাবে কয়েকদিন সময় লাগতে পারে। তবে সব পেইজই ভেরিফাইড হবে।-জানান বেনাউল।

এর আগে দেশে ১০ হাজার তরুণকে ডিজিটাল মার্কেটিংয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করে এলআইসিটি-ফেইসবুক। চলতি বছরের অক্টোবরে শুরু করা ‘বুস্ট ইউর বিজনেস’ নামে ওই প্রশিক্ষণ কার্যক্রমটির মেয়াদ ৬ মাস।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/