Maintance

আসছে উইন্ডোজ ফোন ৮.২

প্রকাশঃ ৩:৪৬ অপরাহ্ন, এপ্রিল ৬, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৬ অপরাহ্ন, এপ্রিল ৬, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন উইন্ডোজ ফোন ৮.১ অপারেটিং সিস্টেম অবমুক্ত হওয়ার কয়েকদিনের ব্যবধানে ফাঁস হলো উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমের পরবর্তী সংস্করণ সর্ম্পকে তথ্য।

জনপ্রিয় সামাজিক খবর ও বিনোদন বিষয়ক ওয়েবসাইট রেডিটে উইন্ডোজ ফোনের পরবর্তী সংস্করণ উইন্ডোজ ফোন ৮.২ ফিচার সর্ম্পকে ছদ্মনামে তথ্য ফাঁস করেছেন একজন ব্যবহাকারী। তিনি নিজেকে মাইক্রোসফটের কর্মী বলে দাবি করেছেন।

windows8.2_techshohr

রেডিটে প্রকাশিত পোস্টে জানানো হয়, আগামী ৭-৮ মাসের মধ্যেই উইন্ডোজ ফোনের পরবর্তী সংস্করণ বাজারে আনবে মাইক্রোসফট। অ্যান্ড্রয়েডের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিবছর মাইক্রোসফট তাদের মোবাইল অপারেটিং সিস্টেমের দুইটি আপডেট আনবে।

Symphony 2018

নতুন আপডেটে লক ফিচারের মাধ্যমে অবস্থানভিত্তিক বার্তা আদান-প্রদান করা যাবে। ফলে মোবাইলের লক ওপেন না করেই নোটিফিকেশন থেকেই সহজে বার্তা আদান-প্রদানের কাজ করা যাবে। এছাড়া মেসেজ অপশনে বড় ধরণের পরিবর্তন আনা হবে।

মাইক্রোসফট কর্তৃপক্ষের কাছে ধরা পড়ার ভয়ে বর্তমান রেডিট অ্যাকাউন্টটি মুছে ফেলেছেন ঐ ব্যবহারকারী।

উল্লেখ্য, কিছুদিন আগে ছবি ফাঁসের অভিযোগে মাইক্রোসফটের সাবেক এক কর্মকর্তা আটক হয়েছিলো।

কয়েকদিন আগে অ্যাপলের সিরি’র মতো ভয়েস কমান্ড সার্ভিস কর্টানাসহ নতুন ফিচার নিয়ে সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত বার্ষিক ডেভেলপার সম্মেলনে সফটওয়্যার জায়ান্টটির মোবাইলের জন্য উইন্ডোজ ফোন ৮.১ অবমুক্ত করেছিলো।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/