এবার স্মার্ট হেডফোন আসছে !

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তির সব পণ্যে এখন স্মার্ট হওয়ার প্রতিযোগীতা। এরই ছোঁয়া লাগছে গান শোনার হেডফোনটিতেও। এ ধারাবাহিকতায় এবার কোনো ডিভাইস ছাড়া সরাসরি ক্লাউড স্টোরেজ থেকে গান শোনা যাবে এমন একটি হেডফোন আসছে।

অভিনব এ স্মার্ট হেডফোন আনার ঘোষণা দিয়েছে ডিভাইস প্রস্তুতকারক প্রতিষ্ঠান কিকস্টার্টার।তারবিহীন হেডফোনকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে নতুন এ উদ্ভাবন বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।

সাধারণত হেডফোন দিয়ে গান শোনার জন্য প্লেয়ার হিসাবে অন্য একটি ডিভাইস প্রয়োজন হয়। তবে হালের আমলে তারযুক্ত হেডফোনের পরিবর্তে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে তারবিহীন হেডফোন বেশ জনপ্রিয়তা পেয়েছে।

smartheadphone_techshohor

নতুন স্মার্ট হেডফোনটির জন্য আলাদা কোনো ডিভাইস প্রয়োজন হবে না। এটিতে বিল্ট ইন ওয়াই-ফাই অ্যান্ড্রয়েড মিউজিক প্লেয়ার থাকবে। যার ফলে সরাসরি হেডফোন থেকে গান বাজানো যাবে।

এটি একই সঙ্গে হেডফোন এবং  মিউজিক ডিভাইস হিসেবে কাজ করবে। এতে ৮, ১৬ এবং ৩২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা রয়েছে।

বর্তমানে অনলাইন মিউজিক সেবা জনপ্রিয়তা পাচ্ছে। স্মার্ট হেডফোনটি ব্যবহার করে ওয়াই-ফাইয়ের মাধ্যমে অনলাইনে সরাসরি গান শোনার বিষয়টি আরও জনপ্রিয় হবে।

এ ছাড়া প্যানডোরা ও স্পটিফাইয়ের মিউজিক স্টোর থেকেও গান শোনা যাবে।

বর্তমানে কিকস্টার্টার হেডফোনটি তৈরির জন্য অর্থ সংগ্রহে কাজ করছে। অতি দ্রুত এটি বাজারে আনা হবে বলে জানানো হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top