Maintance

দেখতে যেমন শাওমি রেডমি নোট ৫

প্রকাশঃ ৮:৩০ অপরাহ্ন, নভেম্বর ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৫ অপরাহ্ন, নভেম্বর ২২, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর :  চীনের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি রেডমি নোট সিরিজের ডিভাইসগুলো বাজারে এনে বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

সিরিজটির সর্বশেষ সংস্করণ রেডমি নোট ৪ প্রতিষ্ঠানটির সর্বাধিক বিক্রিত ফোনের তালিকায় রয়েছে।

তারই ধারাবাহিকতায় রেডমি নোট ৫ আনতে যাচ্ছে শাওমি। প্রতিষ্ঠানটি ডিভাইসটি সম্পর্কে কোনো তথ‍্য না জানালেও উইবোতে এর ছবি ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, ডিভাইসটিতে রয়েছে ৫ দশমিক ৯ ইঞ্চি ফুলভিউ এইচডি ডিসপ্লে, যার রেশিও ১৮ অনুপাত ৩।ডিসপ্লের উপরে রয়েছে ক‍্যামেরা, নিচের দিকে নেই হোম বাটন। ডান পাশে রয়েছে পাওয়ার ও ভলিউম আপ-ডাউন বাটন।

এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। মূল মেমোরি ৬৪ গিগাবাইট  হলেও ব‍্যবহার করা যাবে ৫৪ গিগাবাইট। ফোনটির পেছনে থাকতে পারে ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা। ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব‍্যাটারির ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ৭.১.২ নোগাট।

বর্তমানে সময়ের ট্রেন্ড ফুল ভিউ ডিসপ্লের ডিজাইন অনুযায়ী  তৈরি করা  হয়েছে নোট ৫। যা অনেকটা হুয়াওয়ে নােভা ২ আই, অপ্পো এফ৫ এর মতোই দেখতে। মিডরেঞ্জ ফোনের বাজারে হুয়াওয়ে ও অপ্পোর সঙ্গে শাওমি রেডমি নোট ৫ ফোনটি প্রতিযোগিতা করবে বলে ধারণা করা হচ্ছে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরো পড়ুন:

*

*

Related posts/