দেশে অনলাইনে গাড়ি কেনাবেচা জনপ্রিয় হচ্ছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে অনলাইনে অন্যান্য পণ্যের পাশাপাশি গাড়ি বিক্রি বাড়ছে। এখানে গাড়ি বিক্রির ক্ষেত্রে অনলাইন প্লাটফর্ম হিসেবে ভালো অবস্থান তৈরি করেছে কারমুডি ডটকম ডটবিডি। পত্রিকায় ক্লাসিফায়েড বিজ্ঞাপনের পরিবর্তে এ অনলাইন প্লাটফর্মে প্রতিদিন শতাধিক গাড়ি বিক্রির জন্য বিজ্ঞাপন দিচ্ছেন গাড়ি মালিকরা। আর আগ্রহীরা দেখে শুনে সেটি কিনতে পারছেন।

শনিবার রাজধানীর বনানীর একটি রেস্টুরেন্টে বাংলাদেশে ই-কমার্সের সফলতা ও সম্ভাবনা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান কারমুডি ডটকম ডটবিডির সংশ্লিষ্ঠরা।

Carmudi-TechShohor

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারমুডির গ্লোবাল ম্যানেজিং ডিরেক্টর স্টেফান হাবল্ড, গুগল বাংলাদেশের কনসালট্যান্ট কাজী মনিরুল কবিরসহ সংশ্লিষ্ঠরা।

হাবল্ড বলেন, বাংলাদেশ ই-কমার্স সাইট অর্থাৎ অনলাইনে কেনাবেচার ভবিষ্যৎ ভালো। কারমুডি দ্রুত বাংলাদেশে অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে ভালো অবস্থান তৈরি করেছে। অনলাইনে গাড়ি কেনাবেচার ক্ষেত্রে কারমুডি গ্রাহক সৃষ্টি ও উন্নত সেবা দিতে চায়।

মনিরুল বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে দ্রুত ইন্টারনেট ব্যবহার বাড়ছে। দেশের প্রায় ৬০ শতাংশের বয়স ৩০ এর নিচে। তারা সহজেই তথ্যপ্রযুক্তিকে গ্রহণ করতে পারে।

গুগলের এ পরামর্শক বলেন, বর্তমানে ৩ কোটির অধিক ইন্টারনেট ব্যবহারকারী ও ১১ কোটির অধিক মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছে। ফলে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ তথ্যপ্রযুক্তি ব্যবসার জন্য আদর্শ হয়ে দাড়িয়েছে। ২০১২ সালে দেশে ই-কমার্স গ্রোথ ছিলো ৪.৪ শতাংশ। আগামী ২০১৭ সাল নাগাদ এটি ৮.৮ শতাংশে উন্নীত হবে বলে তিনি উল্লেখ করেন।

Related posts

*

*

Top