Maintance

ব্যাটারি খেকো যতো অ্যাপ

প্রকাশঃ ২:২১ অপরাহ্ন, নভেম্বর ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২১ পূর্বাহ্ন, নভেম্বর ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফিচার ফোনের চেয়ে স্মার্টফোনের চার্জ অতি দ্রুত শেষ হয়ে যায়। এর পেছনে অ্যাপ খেকো অ্যাপগুলোর ভূমিকাও কম কিছু নয়।

অ্যান্টিভাইরাস সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এভিজি সম্প্রতি মোবাইলের স্টোরেজের পাশাপাশি চার্জ খেয়ে ফেলার জন্য দায়ী অতিপরিচিত কয়েকটি অ্যাপের তালিকা প্রকাশ করেছে।

ব্যাটারির চার্জ শেষ করার পেছনে দায়ী অ্যাপগুলোর তালিকা নিয়েই থাকছে আজকের ফিচার।

ক্যান্ডি ক্র্যাশ সাগা

তাড়াতাড়ি চার্জ শেষ করার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে জনপ্রিয় গেইম ক্যান্ডি ক্র্যাশ সাগা। এভিজির দেওয়া তথ্য মতে, অ্যাপটির ব্যাটারি, স্টোরেজ ও ডাটা কনজাম্পশন অনেক বেশি।

পেট রেসকিউ সাগা

ব্যাটারির চার্জ শুষে নেওয়ার দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে পেট রেসকিউ সাগা গেইমটি। গেইমিং অ্যাপটি বেশি ব্যবহার করলে মোবাইল ব্যাটারির আয়ু ধীরে ধীরে কমতে থাকে।

crash-of-clans-techshohor

ক্ল্যাশ অব ক্ল্যানস

তৃতীয় স্থানে আছে ক্ল্যাশ অব ক্ল্যানস। ব্যাটারি শেষ করার দিক দিয়ে এই গেইমিং অ্যাপও কম যায় না।

গুগল প্লে সার্ভিসেস

ফোনের ব্যাটারি, স্টোরেজ ও ডাটা কনজাম্পশনের হার বেশি হওয়ায় এর অবস্থান চতুর্থ। মূলত গুগল অ্যাপ ও গুগল প্লের অ্যাপগুলো আপডেট করার জন্যই গুগল প্লে সার্ভিসেস ব্যবহার করা হয়ে থাকে।

ফেইসবুক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের অধিক ব্যবহারও  চার্জের পরিমাণ কমিয়ে দেয়।

হোয়াটসঅ্যাপ

ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারেও অধিক পরিমাণে চার্জ ক্ষয়ে যায়। স্মার্টফোনকে ভাইরাস, ম্যালওয়্যার ও হ্যাকিং থেকে বাঁচাতে নিরাপত্তা দিয়ে থাকে লুক আউট সিকিউরিটি ও অ্যান্টিভাইরাস।

clock-app-techshohor

ওয়েদার অ্যান্ড ক্লক উইজেট

প্রতিদিন ঘণ্টা ধরে আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে জানতে ওয়েদার অ্যান্ড ক্লক উইজেট অ্যাপটি বেশ কাজের। তবে এই অ্যাপও ব্যাটারি শেষ করতে ওস্তাদ।

সলিটেয়ার

তাস খেলার জনপ্রিয় এই অ্যাপও স্মার্টফোন ব্যাটারির চার্জ দ্রুত কমিয়ে দেয়।

গ্যাজেট নাউ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/