Maintance

ফেইসবুক ম‍্যাসেঞ্জারে থাকবে না স্টোরিজ

প্রকাশঃ ৪:১৭ অপরাহ্ন, নভেম্বর ১৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২১ পূর্বাহ্ন, নভেম্বর ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ম‍্যাসেঞ্জার থেকে স্টোরিজ ফিচারটি সরিয়ে দিচ্ছে ফেইসবুক। ফলে শুধুমাত্র ফেইসবুক অ্যাপে বন্ধুদের স্টোরিজ দেখা যাবে। ব‍্যবহারকারীদের সুবিধার জন্য সম্প্রতি এই নতুন পরিবর্তন এনেছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠানটি।

নতুন সুবিধাটিতে ম‍্যাসেঞ্জার অ্যাপে স্টোরিজ ফিচারের স্থানে অনলাইনে যে বন্ধুরা আছে তাদের আইকন দেখা যাবে। এর ঠিক উপরে ‘watch all’ অপশনে ক্লিক করলে বন্ধুদের সবগুলো স্টোরিজ একত্রে ধারাবাহিকভাবে প্রদর্শিত হবে।

ফেইসবুক অ্যাপের উপরে স্টোরিজ অপশন প্রদর্শিত হবে। চাইলে সেখানে থাকে ‘your  story’ তে ক্লিক করে ব‍্যবহারকারীরা স্টোরিজ যুক্ত করতে পারবেন।

ফেইসবুক ও ম‍্যাসেঞ্জার অ্যাপে একত্রে বেশি সংখ্যক ফিচার দেওয়ার বিষয়টি অনেক ব‍্যবহারকারীরই পছন্দ হয়নি। বিষয়টি নিয়ে অনেকেই অভিযোগ করেছেন। সেই ধারাবাহিকতায় ফেইসবুক তাদের অ্যাপকে যতটা সম্ভব হালকা ও সাধারণ রাখার চেষ্টা করছে। এ নিয়ে নানান পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। দ্রুতই ফেইসবুক অ্যাপের আরও নতুন সুবিধা উন্মোচন করা হতে পারে।

চলতি বছর মার্চে স্ন্যাপচ্যাটের স্টোরিজ ফিচার নকল করে ফেইসবুকে তা যুক্ত করা হয়েছিলো। ফেইসবুকের অধিগ্রহণকৃত ছবি শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রামেও একই ধরনের ফিচার রয়েছে। ফিচারগুলো নকল করার অভিযোগে সে সময় অনেকেই ফেইসবুকের সমালোচনা করেছিল।

তবে ফেইসবুক জানিয়েছিল, তাদের প্রধান লক্ষ্য ব্যবহারকারীরা যেন প্রতিদিন নিত্য নতুন সুবিধার সঙ্গে যুক্ত হতে পারেন। এ কারণে বর্তমানে বিশ্বে ১৮৬ কোটি ব্যবহারকারীর ব্যবহৃত এ মাধ্যমটি নতুন নতুন সব সুবিধা আনছে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/