Maintance

ঢাকায় চলতি মাসে বিডিনগ সম্মেলন

প্রকাশঃ ১২:২৯ অপরাহ্ন, নভেম্বর ১৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৫ পূর্বাহ্ন, নভেম্বর ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ  বা বিডিনগ’র সপ্তম সম্মেলন ও কর্মশালা বসছে ঢাকায়।

বিডিনগ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশ যৌথভাবে সম্মেলন ও কর্মশালার আয়োজন করছে।

সম্মেলনটি আগামী ১৮ থেকে ২২ নভেম্বর পর্যন্ত চলবে। আয়োজনের প্রথম দিন বিডিনগ সম্মেলন ও শেষ চার দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্মেলনে অংশ নিতে নিবন্ধন শুরু হয়েছে।

এবারের সম্মেলনে উপস্থিত থাকবেন এপিনিকের ডিরেক্টর জেনারেল পল উইলসন, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারণ সম্পাদক মুনির হাসান, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সমন্বয়কারী মো. ফকির ফিরোজ আহমেদ প্রমুখ।

দেশ এবং বাইরের প্রকৌশলী মিলিয়ে এবারের সম্মেলনে মোট ১১টি গবেষণাপত্র উপস্থাপন করা হবে।

বিডিনগ সভাপতি রাশেদ আমিন বলেন, বিডিনগ একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। আমরা প্রতিবছর দুটি করে সম্মেলন আয়োজন করে আসছি। এক্ষেত্রে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো ধারাবাহিকভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে। আমরা তাদেরকে ধন্যবাদ দিতে চাই এবং আমরা আশা করবো এই পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে।

বিডিনগ বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান সুমন আহমেদ সাবির বলেন, এবারের বিডিনগ আয়োজন নিয়ে আমরা অনেক বেশি উৎসাহিত, কারণ দেশের বাইরের দুজন স্বনামধন্য ব্যক্তিত্বকেও আমরা কি-নোট স্পিকার হিসেবে পাচ্ছি। তাছাড়া আইবিপিসিসহ সংশ্লিষ্ট সবার উৎসাহ বিডিনগকে আরও সামনে এগিয়ে নিতে আমাদেরকে অনুপ্রাণিত করবে এবং দেশের প্রকৌশলীদেরকে মানসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান করতে উৎসাহিত করবে।

এবারের কর্মশালায় দেশি-বিদেশি নয় জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করবেন।

সম্মেলনের রেজিস্ট্রেশন ও প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/