মেলায় কমদামি ট্যাবে চাহিদা বেশি

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীতে আয়োজিত রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে ক্রেতাদের প্রথম পছন্দ কমদামি ট্যাবলেট পিসি। প্রায় ৪ থেকে ১২ হাজার টাকা দামের ট্যাবলেট পিসিগুলো বেশি বিক্রি হচ্ছে। দর্শনার্থীরা এসব পণ্যের স্টলেই বেশি ভিড় জমাচ্ছেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকার আয়োজিত এ মেলায় প্রথমদিনেই আশানুরুপ সাড়া পেয়েছেন বিক্রেতারা। তরুণ-তরুণীদের উপস্থিতি ছিলো ব্যাপক। আর তাদের আগ্রহ কমদামি ট্যাবের ক্ষেত্রেই বেশি দেখা গেছে।

Cheap Tablet-TechShohor

মেলায় ৪ হাজার ৩৯৯ টাকার এইচটিএস ব্র্যান্ড্রের অ্যান্ড্রয়েড মিনি প্যাড নিয়ে এসেছে ই-কমার্স প্রতিষ্ঠান আপনজোন ডটকম। ৭ ইঞ্চি পর্দার এ ট্যাবলেটটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ (জেলিবিন)। রয়েছে ১.২ গিগাহার্জের ডুয়াল কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম, ৪ গিগাবাইট স্টোরেজসহ প্রয়োজনীয় নানা সুবিধা। এছাড়া প্রতিষ্ঠানটি সিম সমর্থিত একই ব্র্যান্ডের ৬ হাজার ৩ টাকায় এইচটিএস২০০ মডেল জিএসএম ট্যাবলেট, ৬ হাজার ৯৯৯ টাকায় এইচটিএস ৩২২ এ মডেলের থ্রিজি ট্যাবলেট এবং আইনল ব্র্যান্ডের ৫ হাজার ৪৯০ টাকায় আইনল নভো ৭ রেইনবো, ১০ হাজার ৯৯৯ টাকায় নিউমি থ্রিজি সোর্ড/এক্স৩ ও ১১ হাজার ৫০০ টাকায় আইনল নভো ৭ নিউমি মডেলের ট্যাবলেট। আর কমদামের ট্যাবগুলোই বেশি বিক্রি হচ্ছে বলে জানান আপনজোন ডটকমের প্রধান নির্বাহী আসিফ আহনাফ। তিনি জানান, মূলত পোর্টেবল সুবিধার কারণেই ল্যাপটপের পাশাপাশি অনেকেই এটি ব্যবহার করতে আগ্রহী হন। এক্ষেত্রে কমদামে প্রয়োজনীয় সুবিধাগুলো পাওয়ায় অনেকেই এসব ট্যাবলেট কিনছেন।

মেলায় সবথেকে বেশি ভিড় হচ্ছে গ্যাজেট গ্যাং ৭ এর স্টলে। প্রতিষ্ঠানটি ৭ হাজার ৭০০ টাকায় এক বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টিসহ থ্রিজি ট্যাবলেট এনেছে। কোয়াড কোর প্রসেসরের ও ডুয়াল সিম সমর্থিত এ ট্যাবে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.২ জেলিবিন। এছাড়া প্রতিষ্ঠানটি ১১ হাজার ৭০০ টাকায় নিউমি থ্রিজি সোর্ড, ১৪ হাজার ৭০০ টাকায় আইনল নিউমি থ্রিজি ট্যালোস ও ১৭ হাজার ৭০০ টাকায় আইনল থ্রিজি এএক্স১০ ট্যাবলেট বিক্রি করছে। প্রথমদিনেই গ্যাজেট গ্যাং ৭ এর স্টলে অর্ধশতাধিক ট্যাবলেট বিক্রি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কামরুল হাসান রনি। শুক্রবার ও শনিবার বিক্রি আরও বাড়বে বলে প্রত্যাশা করেন তিনি।

মেলায় আইনল ব্র্যান্ডের ৬ হাজার ৯৯৯ টাকায় আইনল নভো ৭ লিজেন্ড মডেলের চাইল্ডপ্যাড এনেছে ডিএক্স জেনারেশন। এছাড়া রয়েছে ৭ হাজার ৪৯৯ টাকায় আইনল নিউমি থ্রিজি ভেগাস ও ১১ হাজার ৪৯৯ টাকায় আইনল নিউমি থ্রিজি সোর্ড ট্যাব। এছাড়া অপেক্ষাকৃত বেশি দামের আরও বেশ কয়েকটি ট্যাবলেট এনেছে প্রতিষ্ঠানটি। তবে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে থ্রিজি ভেগাস ও থ্রিজি সার্ড বলে জানান সংশ্লিষ্ঠরা।

মেলায় ট্যাবলেট কিনতে আসা ধানমণ্ডির জিগাতলার রাকিবুল হাসান নামের এক ক্রেতা বলেন, বাসায় ল্যাপটপ আছে। তবে বিভিন্ন প্রয়োজনে যখন-তখন যেখানে খুশি যাওয়ার ক্ষেত্রে ল্যাপটপের পরিবর্তে ট্যাবলেট সহায়ক হয়। এছাড়া স্মার্টফোন হিসেবেও ব্যবহার করা যায়। আর যেহেতু মাঝে মাঝে বিশেষ প্রয়োজনে ব্যবহার করা হবে তাই কমদামের ট্যাবলেটই পছন্দ করেছি বলে জানান তিনি।

Related posts

*

*

Top