মাকে ফিরিয়ে দিল ফেইসবুক!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মানুষ কি-ই না পারে! মাথা খাটিয়ে প্রযুক্তি দিয়ে বিশ্ব জয় করতে পারে। আবার নিষ্ঠুর হয়ে নিজ সন্তানকে বাথরুমে ‘বর্জ্য’ হিসেবে ফেলেও দিতে পারে। সেই সন্তান একদিন বড় হয়ে প্রযুক্তি কল্যাণে তার সেই নিষ্ঠুর মা-কে খুঁজে বের করতে পারে!

এ অবিশ্বাস্য ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে, ক্যাথেরিন ডেপ্রিলের সাথে। ১৯৮৬ সালে একটি ফাস্টফুড রেস্তোরাঁর বাথরুমে সদ্যজাত ক্যাথরিনকে ফেলে গিয়েছিলেন তার মা।

ক্যাথরিনের বয়স এখন ২৭, তিনি গত মাসে ফেইসবুকে নিজের মাকে খোঁজা শুরু করেন। অবশেষে সফলও হন তিনি।

facebook_mother search_techshohor

মাকে খোঁজার আকুতি জানানো তার পোস্ট শীর্ষ সামাজিক মাধ্যম ফেইসবুকে ৩০ হাজার বারের বেশি শেয়ার হয়। একসময় তা চোখে পড়ে মায়ের! পরে তিনি এক আইনজীবীর সহায়তায় নিজের কন্যার সঙ্গে দেখা করেন।

এদিকে এ ঘটনার পর ডেপ্রিলের নাম ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাকে ‘বার্গার কিং বেবি’ বলে ডাকছেন সবাই। কারণ বার্গাং কিং রেস্তোরাঁতেই তাকে ফেলে যাওয়া হয়েছিল। ডেপ্রিল এখন পেনসিলভেনিয়ায় বাস করছেন।

তিনি গণমাধ্যমকে জানান, মায়ের সাথে সাক্ষাত করে দারুণ আনন্দ পেয়েছেন। বলেন, ‘আমার মা আমার কল্পনার চেয়েও ভালো। সে একই সাথে মিষ্টি ও অসাধারণ। আমি তার সাথে দেখা করে খুবই আনন্দিত।’

ডেপ্রিলের নাম প্রকাশে অনিচ্ছুক মায়ের ব্যাপারে জানা যায়, তিনি ১৬ বছর বয়সে ধর্ষিতা হয়েছিল। এরপর তিনি অন্তঃস্বত্তা হয়ে পড়েন, কিন্তু পরিবারকে জানাতে পারেননি। সদ্যজাত শিশুকে নিয়ে ভয়ে হাসপাতালেও যেতে পারেননি। তাই তাকে ত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।

কন্যার সাথে এ সাক্ষাত তার জন্যেও অভূতপূর্ব ও নাটকীয় বলে জানিয়েছেন ডেপ্রিলের মা।

– বিবিসি প্রতিবেদন থেকে শাহরিয়ার হৃদয়

ট্যাগ

Related posts

*

*

Top