Maintance

গেইমে আসছে হ্যারি পটার

প্রকাশঃ ১০:৫০ পূর্বাহ্ন, নভেম্বর ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৯ অপরাহ্ন, নভেম্বর ১৩, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : জে কে রাওলিংয়ের জনপ্রিয় কিশোর সিরিজ হ্যারি পটারকে গেইমিং পর্দায় আনতে কাজ শুরু করেছে নিয়ানটিক ল্যাবস।

গেইমটি তৈরি করতে প্রতিষ্ঠানটির সঙ্গে হাত মিলিয়েছে ওয়ার্নার ব্রোস ইন্টার‍্যাক্টিভ এন্টারটেইনমেন্ট ও সানফ্রানসিসকোর ওয়ার্নার ব্রোস গেইমস।

পোকেমন গোয়ের মতো নতুন গেইমটিও অগমেন্টেড রিয়্যালিটি নির্ভর হবে। ফলে বাস্তব‍ জীবনের সঙ্গে মিলিয়ে খেলা যাবে গেইমটি। এতে ভয়ংকর সব শত্রুর মোকাবিলা করতে হবে গেইমারকে। সেই সঙ্গে থাকবে দল গঠনের সুযোগ।

তবে গেইমটির কাহিনী কী হবে, কবে নাগাদ উন্মোচন করা হবে সে সম্পর্কে কোনো তথ‍্য জানানো হয়নি পোকেমন খ‍্যাত নিয়ানটিক ল্যাবের পক্ষ থেকে।

মোবাইল ও কনসোল দুটি সংস্করণেই আনা হবে গেইমটি। ২০১৮ সালে গেইমটির বিষয়ে বিস্তারিত ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

নিয়ানটিক ল্যাবসের পোকেমন গেইমটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিলো যে উন্মোচনের তিন দিনের মধ্যে যুক্তরাষ্ট্রে সাড়ে পাঁচ শতাংশ অ্যান্ড্রয়েডে স্মার্টফোনে গেইমটি ইনস্টল করা হয়।

 যারা গেইমটি ফোনে ইনস্টল করেছিলেন তাদের মধ্যে ৬০ শতাংশ প্রতিদিন গড়ে ৪৩ মিনিট গেইমটি খেলেছিলেন। বর্তমানে প্রায় সাড়ে ছয় কোটি ডিভাইসে গেইমটি ইন্সটল করা রয়েছে। প্রতিষ্ঠানটি আশা প্রকাশ করছে, পোকেমনের মতোই সাড়া ফেলতে সক্ষম হবে হ্যারি পটার গেইমটি।

বিবিসি অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/