ছাড় ও উপহারে প্রথম দিনেই জমেছে স্মার্টফোন এক্সপো

তুহিন মাহমুদ ও তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নানা অফার এবং ছাড়ে প্রথম দিনেই জমে উঠেছে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ মেলায় প্রতিটি প্রতিষ্ঠান বিভিন্ন ছাড়ে পণ্য বিক্রি করে ক্রেতাদের আকর্ষণ করার চেষ্টা করছে।

প্রর্দশনীতে কোম্পানিগুলো মূল্য ছাড় ছাড়াও আর্কষনীয় সব উপহার দিচ্ছে। গেইমিং প্রতিযোগিতার আয়োজনও করা হয়েছে।

স্মার্টফোন প্রতিষ্ঠান এলজি স্মার্টফোনে মূল্যে ছাড়ের অফার দিচ্ছে। এলজি জি প্রো স্মার্টফোনটির বাজার দর ২৭ হাজার ৯৯০ টাকা হলেও মেলায় তিন হাজার টাকা কমে বিক্রি হচ্ছে। এ ছাড়া নেক্সাস ফাইভ এবং এলজি জি২ তে যথাক্রমে চার হাজার এবং পাঁচ হাজার টাকা ছাড়ে বিক্রি করা হচ্ছে।

Robi Smartphone & Tab Expo-TechShohor

স্যামসাংয়ের ১০ হাজার থেকে ২০ হাজার টাকা মূল্যের স্মার্টফোন কিনলে ৫০০ টাকার ছাড় এবং ২০ হাজারের উপরের মূল্যের স্মার্টফোন কিনলে ১ হাজার টাকা ছাড় দিচ্ছে। এছাড়া স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের এস৫ প্রদর্শন করা হচ্ছে এবং প্রি-অর্ডার করতে পারছেন দর্শনার্থীরা।

নকিয়াও তাদের স্মার্টফোনে মূল্য ছাড় দিচ্ছে। প্রতিটি স্মার্টফোনে ৫০০ টাকা থেকে এক হাজার টাকা ছাড় দেওয়া যাচ্ছে। নকিয়া তাদের ৫৯ হাজার টাকা দামের লুমিয়া ১৫২০ মডেলের স্মার্টফোনটি ৫৩ হাজার ৫০০ টাকায় বিক্রি করছে। এছাড়া নকিয়া লুমিয়া ১৩২০, লুমিয়া ৯২০ এবং ৬২৫ মূল্য ছাড়ে বিক্রি হচ্ছে যথাক্রমে ২৬ হাজার ৯০০ টাকা, ৩২ হাজার টাকা এবং ১৮ হাজার টাকায়।

স্মার্ট টেকনোলজিসের আনা টুইনমস ব্র্যান্ডের প্রতিটি ট্যাবলেট পিসির সঙ্গে কিবোর্ডসহ ক্যারিকেস উপহার হিসেবে দেওয়া হচ্ছে। এইচপি তাদের প্রতিটি ট্যাবলেটে মডেল ভেদে ছাড় দিচ্ছে। এছাড়া এইচপি এলিটপ্যাড, স্লেটবুক ও অল ইন ওয়ান পিসিতে একটি করে মোবাইল উপহার দিচ্ছে।

অ্যান্টিভাইরাস প্রতিষ্ঠান পান্ডা কোনো মূল্য ছাড় না দিলেও গেইমিং এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করছে। গেমিং প্রতিযোগীতায় বিজয়ীদের আকর্ষনীয় টি-শার্ট ও মেলা উপলক্ষ্যে লেনেভো তাদের প্রতিটি ট্যাবে মূল্য ছাড় দিয়েছে। প্রতিটি মডেলের ট্যাবলেটে ৫০০ টাকা থেকে ১ হাজার টাকা কম দামে বিক্রি করা হচ্ছে।

এ ছাড়া লেনেভোর ট্যাবলেট কিনলে সঙ্গে উপহার হিসেবে থাকছে একটি হেডফোন, ওটিজি ক্যাবল, র্টি-শার্ট এবং ২ জিবি থ্রিজি ইন্টারনেট প্যাকেজসহ গ্রামীনফোন সিম।

মেলায় অংশ নেওয়া ডেভসটিম ইনস্টিটিউট মেলার দর্শনার্থীদের জন্য তাদের সকল কোর্সে ১০ শতাংশ ছাড় ঘোষনা করছেন। এছাড়া একবারেই কোর্স ফি পরিশোধ করলে আরও ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া মেলা উপলক্ষ্যে বিশেষ কুইজের আয়োজন করেছে তারা। তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে আকর্ষনীয় পুরস্কার জিতে নিতে পারছেন দর্শনার্থীরা।

এ ছাড়া প্রতিটি অ্যাভিরা অ্যান্টিভাইরাস ১ হাজার ৯৯ টাকার পরিবর্তে মেলায় ৯৫০ টাকায় বিক্রি করছে।

মেলায় আপনজোন ডটকম এইচটিসি ও আইনল ব্র্যান্ডের প্রতিটি ট্যাবলেট পিসিতে ৫০০ থেকে এক হাজার টাকা ছাড় দিচ্ছে।

আসুস প্রতিটি পণ্যে ৫০০ টাকা থেকে ১ হাজার টাকা ছাড় দিচ্ছে। এছাড়া প্রতিটি ট্যাবলেটের সঙ্গে হেডফোন, র্টি-শার্ট এবং ২ জিবি থ্রিজি ইন্টারনেট প্যাকেজের গ্রামীণফোন সিম দিচ্ছে।

মেলায় জেডকাইট৯ তাদের ৭ ইঞ্চির ট্যাবলেট পিসি ২ হাজার টাকা ছাড়ে ১৩ হাজার ৫০০ টাকায় বিক্রি করছে।

গ্যাজেট গ্যাং৭ তাদের আনা আইনল ব্র্যান্ডের প্রতিটি ট্যাবলেট পিসিতে ২ হাজার টাকা ছাড় দিচ্ছে।

Related posts

*

*

Top