Maintance

খেলার মাঠে কথার লড়াই : ক্ষোভ ফেইসবুকে

প্রকাশঃ ২:৫৩ অপরাহ্ন, নভেম্বর ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৩ অপরাহ্ন, নভেম্বর ১০, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর :  মাঠে থাকা প্লেয়ারদের মধ্যে স্লেজিং নামের মনস্তাত্ত্বিক লড়াইটি মোটেও নতুন কিছু নয়।

বিষয়টিতে সবচেয়ে পারদর্শী দলের নাম অস্ট্রেলিয়া। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগেও স্লেজিং বিষয়টি অপরিচিত নয়।

কিন্তু অনাকাঙ্খিত একটি ঘটনার মূল চরিত্রের একজন যখন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তখন অনেকেই  যুক্তি বুদ্ধি হারিয়ে ফেলেন।

বুধবার সিলেটে অনুষ্ঠিত বিপিএলের পঞ্চম আসরে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও চিটাগং ভাইকিংসের পেসার শুভাশিস রায়ের মধ্যে কথা চালাচালি হয়। এতে অনেকেই শুভাশিস রায়ের আক্রমণাত্মক ভঙ্গি দেখে ক্ষিপ্ত হন।

ঘটনাটি খেলার মাঠেই শেষ হতে পারতো। কিন্তু মাশরাফি ভক্তরা কিছুতেই শুভাশিসের এই আচরণ মেনে নিতে পারেননি। তাই ঘটনাটির প্রতিবাদ জানাতে তারা বেছে নেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। প্রতিবাদের ভাষা হিসেবে তারা বেছে নেন রেসপেক্ট ফর ম্যাশ হ্যাশট্যাগ।

Mash-shuvashish-techshohor

খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে মাশরাফি ক্ষমা চাইলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। অনেকেই বলতে শুরু করেন, জুনিয়র হওয়ায় শুভাশিসেরই আগে ক্ষমা চাওয়া উচিত ছিলো।

জল আরও ঘোলা হওয়ার আগেই নিজের অফিশিয়াল ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে আসেন মাশরাফি। বিষয়টি নিয়ে তিনি দেশবাসীকে বাড়াবাড়ি করতে বারণ করেন।

ম্যাশের ভিডিও ছাড়ার কিছু পরেই লাইভে আসেন জাতীয় দলের আরেক পেসার তাসকিন আহমেদ। সেই ভিডিওতে শুভাশিস রায় ক্ষমা চান মাশরাফির কাছে। ওই ভিডিওতে তাসকিনের পাশাপাশি ছিলেন ব্যাটসম্যান এনামুল হক এবং মাশরাফি নিজেও।

তাদের মধ্যে ঝামেলা মিটমাট হয়ে যাওয়ায় অনেক ব্যবহারকারীই ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তুষ প্রকাশ করেছেন। এমন কী অনেকেই ভবিষ্যতে ম্যাশের সঙ্গে তো বটেই অন্য কোনো খেলোয়াড়ের সঙ্গে কারো এমন আচারণ প্রত্যাশা করেন না বলেও জানাচ্ছেন ফেইসবুকে।

আনিকা জীনাত

*

*

Related posts/