Maintance

বাংলাদেশের বাজারে এলো অপ্পো এফ৫

প্রকাশঃ ৩:৫৭ অপরাহ্ন, নভেম্বর ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৮ অপরাহ্ন, নভেম্বর ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে উন্মোচন করা হয়েছে সেলফি নির্ভর ফোন অপ্পো এফ৫।

সেলফি তোলার জন্য ফোনটির সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। এছাড়াও ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তার বিউটি প্রযুক্তি রয়েছে।

‘দ্যা সেলফি এক্সপার্ট এন্ড লিডার’ শ্লোগানে বুধবার রাজধানীর একটি হোটেলে ‌আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফোনটি উন্মোচন করা হয়েছে। উন্মোচন অনুষ্ঠানে জাতীয় দলের খেলোয়াড় তাসকিন আহমেদকে অপ্পো বাংলাদেশের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করা হয়েছে।

অনুষ্ঠানে অপ্পো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড‍্যামন ইয়াং বলেন, ফোনটি অপ্পোর প্রিমিয়াম এফ সিরিজের বিশেষ সংস্করণ। ক্রেতাদের চাহিদাকে অগ্রাধিকার দিয়েই সেলফি এক্সপার্ট ফোনটি বাংলাদেশের বাজারে আনা হয়েছে।

৬ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে সমৃদ্ধ ফোনটির রেজুলেশন হলো ১০৮০×২১৬০ পিক্সেল এবং রেশিও ১৮:৯। প্রসেসর হিসেবে এতে রয়েছে অক্টা কোর মিডিয়াটেক এমটি৬৭৬৩টি হেলিও পি২৩।

৪ ও ৬ গিগাবাইট র‍্যামের ফোনটি যথাক্রমে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে। এতে রয়েছে মাইক্রোএসডি কার্ড ব‍্যবহারের সুবিধা। যার মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ৭.১ এর কাস্টমাইজড কালার ওএস ৩.২ অপারেটিং সিস্টেম ব্যবহার হয়েছে।

সেলফি নির্ভর ফোনটির সামনে রয়েছে  এফ/২.০ অ্যাপাচার সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। পেছনের রয়েছে এফ/১.৮ অ্যাপাচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের ক‍্যামেরা ও এলইডি ফ্ল‍্যাশ। যা দিয়ে ১০৮০ পিক্সেল ভিডিও রেকর্ড করা যাবে।

ডিভাইসটিতে রয়েছে ৩ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ।

৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে ফোনটি যাথাক্রেমে ২৪ হাজার ৯৯০ টাকা ও ৩২ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। ফোনটি কালো, গোল্ড ও লাল রঙে বাজারে ছাড়া হয়েছে।

তুসিন আহমেদ

 

*

*

Related posts/