রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব এক্সপো শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সর্বশেষ মডেলের সব স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো।

বৃহস্পতিবার সকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

এক্সপো মেকারের আয়োজনে দ্বিতীয়বারের মতো এ প্রদর্শনীতে ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে হালের আমলের প্রযুক্তি পণ্য প্রদর্শন করছে দেশি ও বিদেশি জনপ্রিয় ব্র্যান্ডগুলো।

Robi Smartphone & Tab Expo Opening Ceremony-2

প্রদর্শনীতে নকিয়া, সামস্যাং, সিম্ফনি, এলজি, আসুস, এসার, লেনোভো, এসার, আরকোস, আয়নলসহ আরও কিছু ব্র্যান্ড অংশ নিচ্ছে।

প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে বলে জানান কর্মকর্তারা। ক্রেতা ও দর্শনার্থীরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীতে সবাই বিনা টিকিটে আসতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারী ২৪ শতাংশ যা পাঁচ বছর আগে ছিল মাত্র ৪ শতাংশ। অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় বাংলাদেশ অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে তথ্য-প্রযুক্তিতে।

অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান জানায়, ‘তথ্য-প্রযুক্তি উন্নয়নের মাধ্যমে ১০ বিলিয়ন ডলার আয় করা সম্ভব। সেক্ষেত্রে এ ধরনের মেলা তথ্য প্রযুক্তি প্রসারে ভূমিকা রাখছে।

রবি আজিয়াটা লিমিটেডের নির্বাহী উপ অধিকর্তা, কর্পোরেট স্ট্রাটেজি খালেদুর রহমান দেওয়ান বলেন, রবি ব্যবহারকারীর আরও সহজে প্রযুক্তি হাতের নাগালে ব্যবহার করতে পারে সেজন্য কাজ করবে।

অনুষ্ঠানে স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক চুন সু মুন, নকিয়া ইমারজিং এশিয়া লিমিটেডের কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী, সিম্ফোনি মোবাইলের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম ও স্মার্ট টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Related posts

*

*

Top