Maintance

কালিয়াকৈর হাইটেক পার্ক ৫০০ একরে উন্নীত হবে

প্রকাশঃ ৮:৪৫ অপরাহ্ন, এপ্রিল ২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪৫ অপরাহ্ন, এপ্রিল ২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. নজরুল ইসলাম খান বলেছেন, কালিয়াকৈর হাইটেক পার্কের সম্প্রসারণের জন্য আরও ১০০ একর জমি বাড়ানো হয়েছে। পর্যায়ক্রমে পার্কের আয়তন ৫০০ একরে উন্নীত করা হবে বলে।

তিনি বুধবার বেসিস আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন।

BASIS Seminar-TechShohor

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে এবং ঢাকাস্থ নেদারল্যান্ড দূতাবাস ও নেনরোড বিজনেস ইউনির্ভাসিটির সহযোগিতায় ‘নেদারল্যান্ড আইটি কোম্পানির জন্য যৌথ ব্যবসার সুযোগ’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়। বেসিস সম্মেলন কক্ষে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. নজরুল ইসলাম খান এবং ঢাকাস্থ নেদারল্যান্ড দূতাবাসের চার্জ দ্যা আফের্য়াস ক্যারেল রিচার।

Symphony 2018

সেমিনারের মূল বক্তব্য উপস্থাপন করেন বেসিসের পরিচালক এবং ইউরোপ বাংলাদেশ টেকনোলজি সামিট ২০১৪ এর আহবায়ক একেএম ফাহিম মাশরুর।

প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে তথ্য ও যোগাযেগ প্রযুক্তি খাতের উন্নয়নে সরকারের গৃহিত উল্লেখযোগ্য পদক্ষেপ তুলে ধরেন।

বেসিস সভাপতি শামীম আহসান বাংলাদেশের সফটওয়্যার রপ্তানি বার্ষিক ১ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করার লক্ষ্যমাত্রা অর্জন খুব একটা কঠিন কাজ নয় বলে উল্লেখ করেন।

সেমিনারে উপস্থিত ছিলেন বেসিস সহ-সভাপতি উত্তম কুমার পল, মহাসচিব রাসেল টি আহমেদ, যুগ্ম মহাসচিব এম রাশেদুল হাসান। সেমিনারে সফররত ১০ ডাচ কোম্পানির প্রতিনিধি, তাবাস কর্মকর্তা, বেসিস সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

Related posts/