Maintance

টলেমি, ক্লিওপেট্রার কাহিনী নিয়ে অ্যাসাসিনস ক্রিড

প্রকাশঃ ৭:৩৪ অপরাহ্ন, নভেম্বর ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৯ অপরাহ্ন, নভেম্বর ৭, ২০১৭

এস এম তাহমিদ, টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : ইতিহাসভিত্তিক জনপ্রিয় অ্যাকশন গেইম অ্যাসাসিনস ক্রিড সিরিজের সর্বশেষ গেইম অরিজিনস নিয়ে হাজির হয়েছে নির্মাতা প্রতিষ্ঠান উবিসফট।

মধ্যযুগ থেকে শিল্প বিপ্লব পর্যন্ত সব বড়সর ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি গেইমের পর এবার প্রাচীন মিশরে অ্যাসাসিনদের শুরুর গল্প নিয়ে এবারের গেইমটি তৈরি।

শুরুতেই দেখা যাবে মিশরের ক্ষমতা ধরে রেখেছেন টলেমি, যার বড় বোন ক্লিওপেট্রা তার থেকে গদি ছিনিয়ে নেয়ার পরিকল্পনায় ব্যস্ত। তবে এক্ষেত্রে ক্লিওপেট্রার চিন্তাধারা একদম ভুল নয়, টলেমির অনভিজ্ঞতা মিশরের অবস্থা কিছুটা নাজুক করে ফেলেছে।

গেইমের মূল চরিত্র বেইয়েক একজন মেজাই, প্রাচীন মিশরের সামাজিক নিরাপত্তা রক্ষাই ছিল যাদের মূল পেশা। গেইমের শুরুতেই দেখা যাবে বেইয়েক প্রতিশোধের নেশায় ঘুরছে। তবে কেন তা গেইমের  বাকি গল্পের সঙ্গে অল্প অল্প করে জানা যাবে।

বেইয়েকের পাশাপাশি রয়েছে তার স্ত্রী আয়া, যার সঙ্গে সম্পর্কের উত্থানপতনও গেইমের মূল কাহিনীর বড় অংশ।

অসাধারণ গ্রাফিক্স, প্রচুর সাইড মিশনের সম্বনয়ে তৈরি অ্যাসাসিনস ক্রিড অরিজিনস সবার মন জয় করবে। রোল প্লেইং গেইমের মত চরিত্র তৈরিও ব্যস্ত রাখবে বেশ কিছু সময়। তবে গেইমের লড়াইের ব্যবস্থা রয়ে গেছে বেশ গতানুগতিক।

তবে মূল কাহিনী ও অ্যাকশন অ্যাসাসিনস ক্রিড সিরিজের সবটুকু নয়, অনেক গেইমারই ঐতিহাসিক সব স্থানে ঘুরে বেড়াতেও পছন্দ করেন। তাদেরকে অ্যাসাসিনস ক্রিড অরিজিনস হতাশ করবে না, গিজার পিরামিডের চূড়ায় উঠে চারপাশ দেখার আনন্দও ভাটা পড়েনি একটুও।

অ্যাসাসিনস ক্রিড খেলা যাবে পিসি, প্লে স্টেশন ৪ ও এক্সবক্স ওয়ানে। গেইমটি খেলতে কোয়াড কোর প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ২ জিবি ডাইরেক্ট এক্স ১১.২ সমর্থিত, অর্থাৎ ২০১১-১২ এর পরের গ্রাফিক্স কার্ড লাগবে।

*

*

Related posts/