Maintance

সাশ্রয়ী দামে শাওমির নতুন দুই ফোন

প্রকাশঃ ৫:৩৭ অপরাহ্ন, নভেম্বর ২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪১ পূর্বাহ্ন, নভেম্বর ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  নকিয়ার ২ উন্মোচনের একদিন পরেই সাশ্রয়ী দামের  দুটি ফোন নিয়ে হাজির হলো চীনের অ্যাপল খ‍্যাত শাওমি।

প্রতিষ্ঠানটি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ওয়াই সিরিজের ফোন দুটি উন্মোচন করে। ‘রেডমি ওয়াই ১’ ও ‘রেডমি ওয়াই ১ লাইট’ নামে ডিভাইস দুইটি ৮ নভেম্বর থেকে বাজারে বিক্রি শুরু হবে।

রেডমি ওয়াই ১

ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি এলসিডি ফুল এইচডি ডিসপ্লে এবং ১.৪ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫ প্রসেসর। ৩ ও ৪ গিগাবাইট র‍্যামের ফোনটি যথাক্রমে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণে পাওয়া যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক‍্যামেরা ও ফ্ল্যাশ। পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক‍্যামেরা।

এছাড়া রয়েছে ডুয়েল সিম, মাইক্রোএসডি কার্ড, ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। ফোনটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ১৪০ মার্কিন ডলার।

রেডমি ওয়াই ১ লাইট:

ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যার রেজুলেশন হলো ১২৮০× ৭২০ পিক্সেল। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও ২ গিগাবাইট র‍্যাম। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে ১২৮ গিগাবাইট এসডি কার্ড ব‍্যবহার করা যাবে এতে।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা। ফোনের পেছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াইফাই ও মাইক্রোএসডি কার্ড  সুবিধা। ফোনটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ১১০ মার্কিন ডলার।

জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/