রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো শুরু কাল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনের ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪’। এ প্রদর্শনী চলবে ৫ এপ্রিল পর্যন্ত।

বুধবার রূপসী বাংলা হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রদর্শনীর আয়োজক এক্সপো মেকারের মিডিয়া বিভাগের সমন্বয়ক আল-আমীন দেওয়ান।

Smartphone expo Press Conference-TechShohor

আল-আমীন দেওয়ান জানান, এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা দ্বিতীয়বারের মতো প্রদর্শনী। এবারের আয়োজনে টাইটেল স্পন্সর হিসেবে আছে ৩.৫ জি সেবা নিয়ে আসা টেলিকম অপারেটর রবি। কো-স্পন্সর হিসেবে থাকছে অ্যাভিরা, নকিয়া, স্যামসাং ও সিম্ফনি। এসব ব্র্যান্ড ছাড়াও ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করছে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরো কিছু ব্র্যান্ড।

তিনি জানান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসাবে প্রদর্শনীর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. নজরুল ইসলাম খান ও বেসিসের সভাপতি শামীম আহসান।

আল-আমীন দেওয়ান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এতে গতবারের মতো এবারও সকলে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। প্রদর্শনীর পাশাপাশি অ্যাপ্লিকেশন জোনের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান তাঁদের অ্যাপ্লিকেশন (অ্যাপ) প্রদর্শন করবে।

প্রদর্শনীর পার্টনার হিসেবে থাকছে টেকশহরডটকম, এবিসি রেডিও, ট্রন ও এখনই ডটকম। সহযোগীতায় থাকছে বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টার এসোসিয়েশন (বিএমপিআইএ)।

গতবারের মতো এবারও প্রদর্শনী উপলক্ষে ফেইসবুক ভিত্তিক ‘ট্যাগ শেয়ার অ্যান্ড উইন’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। স্মার্টফোন ও ট্যাব এক্সপোর ফেইসবুক পেইজে (facebook.com/STExpo) আগ্রহীরা প্রদর্শনীর বিভিন্ন পোস্টে বন্ধুদের ট্যাগ ও পোস্ট শেয়ারের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন। মেগা পুরস্কার হিসেবে থাকছে ‘নকিয়া লুমিয়া ১৫২০’ মডেলের স্মার্টফোন। প্রদর্শনীর শেষ দিন পর্যন্ত প্রতিদিন দেওয়া হচ্ছে আকর্ষনীয় পুরস্কার।

প্রদর্শনীর সব আপডেট ফেইসবুক পেইজ এবং টেকশহরডটকম -এ পাওয়া যাবে।

Related posts

*

*

Top