Maintance

তৃতীয় প্রান্তিকে স্যামসাংয়ের রেকর্ড আয়

প্রকাশঃ ১২:৪১ অপরাহ্ন, অক্টোবর ৩১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩২ অপরাহ্ন, অক্টোবর ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণ কোরিয় প্রযুক্তি জায়ান্ট স্যামসাং বছরের তৃতীয় প্রান্তিকে ৯০০ কোটি ডলার আয় করেছে। যা তাদের গত বছরের একই সময়ের তুলনায় ২৪৫ শতাংশ বেশি।

মঙ্গলবার প্রতিষ্ঠানটি তাদের জুলাই থেকে সেপ্টেম্বর প্রান্তিকের আয়ের হিসাব প্রকাশ করেছে। জায়ান্টটি বলছে, চিপ ব্যবসায় বড় ধরনের পরিবর্তন আসার ফলেই তাদের এমন আয় বেড়েছে।

এই সময়ে স্যামসাংয়ের পরিচালন আয় পৌঁছেছে কোরিয়ান মুদ্রায় ১৪৫৩ ট্রিলিয়ন ওন। যা আগের চেয়ে ২৭৯ দশমিক ৪ শতাংশ বেশি বলে এক বিবৃতিতে বলেছে স্যামসাং।

samsung-FE-techshohor

এই সময়ে তাদের বিক্রি বৃদ্ধি পেয়েছে ২৯ দশমিক ৭ শতাংশ। যা একটি রেকর্ড বলেও জানাচ্ছে প্রতিষ্ঠানটি।

তবে পরিচালন আয় এবং ডিভাইস বিক্রির আয়ের মোট পরিমাণ কত সেটি গত ১৩ অক্টোবর ই ঘোষণা করেছিল ইলেক্ট্রনিক  জায়ান্ট স্যামসাং।

 তৃতীয় প্রান্তিকে সবচেয়ে সম্ভাবনাময় ব্যবসা হিসেবে উঠে এসেছে তাদের সেমি কন্ডাক্টর বিজনেস। এই সময়ে এখান থেকে রেকর্ড পরিমান পরিচালন আয় ৯ দশমিক ৯৬ ট্রিলিয়ন ওন এসেছে। মোবাইল ব্যবসা থেকে স্যামসাংয়ের পরিচালন আয় এসেছে ৩ দশমিক ২৯ ট্রিলিয়ন ওন।

এটি গত বছরের একই প্রান্তিকের তুলনায় ৩ হাজার শতাংশ বেশি। কারণ গত বছরের এই প্রান্তিকে নোট ৭ নিয়ে বড় ধরনের লোকসানের সম্মুখীন হতে হয়েছিল। আর চলতি বছরে এই প্রান্তিকে নোট ৮ নিয়ে এসে পুরোটাই ঘুরে দাঁড়িয়ে শক্ত একটা অবস্থানে এসেছে স্যামসাং।

রেকর্ড পরিমাণ বিক্রি হয়েছে গ্যালাক্সি নোট ৮। ফলে গত তিন মাসে স্বাভাবিকের চেয়ে বেশি আয় করেছে স্যামসাং।

আয় বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সব ধরনের প্রচেষ্টা প্রতিষ্ঠানটি  অব্যাহত রাখবে বলেও জানিয়েছে।

আইএএনএস এবং বিজনেস স্ট্যান্ডার্ড অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/