Maintance

যা আছে সনির নতুন দুই ফোনে

প্রকাশঃ ২:৫৮ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৩ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : নতুন দুইটি ফোন উন্মোচন করেছে জাপানভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি।

এক্সপেরিয়া আর ১ ও আর ১ প্লাস নামে ফোন দুটি মিডরেঞ্জ ক্রেতাদের জন্য আনা হয়েছে।

এক্সপেরিয়া আর ১ ফোনে রয়েছে ৫ দশমিক ২ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যার রেজুলেশন হলো ৭২০ পিক্সেল। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ চিপসেটের প্রসেসর। ২ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।

ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। সেখানে ব্যবহার করা হয়েছে সনির প্রিডিক্টিভ হাইব্রিড অটোফোকাস সুবিধা। ফলে চলমান কোনো বস্তুকে ফোকাস করে ভিডিও করা সম্ভব। সেলফির জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা।

২৬২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে ডিভাইসটিতে। এছাড়া রয়েছে ডুয়েল সিম, ইউএসবি সি টাই পোর্ট, এফএম রেডিও। অপারেটিং সিস্টেম হিসেবে ব‍্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নোগাট।

এক্সপেরিয়ার আর ১ প্লাসের সব সুবিধা এক্সপেরিয়া আর ১ এর মতো হলেও এতে বাড়তি হিসেবে রয়েছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।

এক্সপেরিয়া আর ১  এর দাম ধরা হয়েছে  ২১৫ ডলার। অন্যদিকে, আর ১ প্লাসর মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৫ মার্কিন ডলার। ফোনটি ইতোমধ্যে ভারতের বাজারে বিক্রি শুরু হয়েছে। ভারতের বাজারে আর ১ ও আর ১ প্লাসের মূল্য  যথাক্রমে ১৩ হাজার ৯৯০ রুপি ও ১৫ হাজার ৯৯০ রুপি।

জিএসএমএরিনা অবলম্বনে  অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/