HP Banner
Maintance

ভিডিও করলেন কন্যা, চাকরি হারালেন বাবা

প্রকাশঃ অক্টোবর ৩০, ২০১৭, ১১:৪৬ - আপডেটঃ অক্টোবর ৩০, ২০১৭, ০৪:০৭

Screen-video-techshohor
Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাজারে আসার আগেই আইফোন ১০ এর ফিচার সম্বলিত একটি ভিডিও ইউটিউবে দেওয়ায় অ্যাপল তাদের এক কর্মীকে বহিষ্কার করেছে।

টেক জায়ান্ট অ্যাপলের নীতিমালা অনুযায়ী, বাজারে আসার আগেই নতুন ফোন সম্পর্কিত কোনো তথ্য বা ছবি বাইরে প্রকাশ করা নিষিদ্ধ।

কিন্তু অ্যাপল ইঞ্জিনিয়ারের কন্যা ব্রুক অ্যামেলিনা পিটারসন সে কথা জানতেন না। অ্যাপলের ক্যাফেটেরিয়ায় বসে আইফোন ১০ এর ফিচার সম্বলিত একটি ভিডিও ধারণ করেছিলেন। ৫ মিনিটের সেই ভিডিওটি ইউটিউবে পোস্টও  করেছিলেন।

Screen-video-techshohor

অন্যদিকে , অ্যাপলের ক্যাম্পাসের ভেতরে ভিডিও করাও নীতিমালা লঙ্ঘনের শামিল। ফলে অ্যামেলিনার ছোট্ট  দুটি ভুলের কারণেই তার বাবাকে চাকরি হারাতে হয়। অথচ তার বাবা আইফোন ১০ ফোনটি তৈরিতে নিজেই ভূমিকা রেখেছিলেন।

সম্প্রতি অ্যামেলিনা একটি ভিডিও পোস্ট করে জানান, তাকে ইউটিউব থেকে আইফোন ১০ এর ভিডিওটি সরাতেও বলেছিল অ্যাপল । তাদের নির্দেশ মতো ভিডিওটি  সরিয়েও ফেলেছিলেন। কিন্তু ততক্ষণে সেটি ভাইরাল হয়ে যাওয়ায় তার বাবাকে চাকরি হারাতে হয়েছে  ।

তিনি ভিডিওতে আরও বলেন, অ্যাপল তাদের নীতিমালার ব্যাপারে অত্যন্ত কড়া। পণ্য বাজারে ছাড়ার আগেই সে বিষয়ে কোনো তথ্য ফাঁস করা হলে তারা তা সহ্য করে না। তার বাবা অনিচ্ছাকৃত এই ভুলের জন্য ক্ষমা চাইলেও অ্যাপল তা আমলে নেয়নি।

তার সেই ভিডিওতে আইফোন ১০ দেখানো হয়েছে ৪৫ সেকেন্ড ধরে। ফোনটি দেখতে কেমন এবং তাতে কি কি ফিচার আছে সেসবই দেখানো হয়েছিল ভিডিওটিতে।

রেকর্ড অবলম্বনে আনিকা জীনাত

*

*

সর্বাধিক পঠিত