Maintance

ক্রটির কবলে পিক্সেল ২ ও এক্সএল

প্রকাশঃ ২:৩৯ অপরাহ্ন, অক্টোবর ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৪ পূর্বাহ্ন, অক্টোবর ২৬, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর: পিক্সেল সিরিজ নিয়ে একের পর এক সমস্যায় পড়ছে গুগল।

প্রথমে শুধু পিক্সেল ২ এক্স এল এর ডিসপ্লের কালার ব্যালেন্সে সমস্যা দেখা দেওয়ার পর পিক্সেল ২ ও এক্সএল ধীরে ধীরে আরও কিছু ত্রুটি ধরা পড়তে শুরু করেছে।

ডিসপ্লের কালার ব্যালেন্সের সমস্যা সহজেই সফটওয়্যার আপডেটে ঠিক করে নেওয়া গেলেও, এবার ব্যবহারকারীদের ফোনে বার্ন-ইন সমস্যা দেখা দিতে শুরু করেছে।

ওএলইডি ডিসপ্লেতে সরাসরি পিক্সেলগুলো জ্বালিয়ে দেখানো হয়। এর ফলে টানা চালতে থাকা পিক্সেলগুলো একটি দৃশ্যে আটকে যেতে পারে।

সাধারণত ফোন ব্যবহার করার কয়েক বছর পর সমস্যাটি দেখা দেয়। কিন্তু এক সপ্তাহ না পেরোতেই পিক্সেল ২ এক্সএল ফোনটিতে একই ধরনের সমস্যা দেখা দিতে শুরু করেছে।

google-pixel-2-xl-techshohor

শুরুতে পিক্সেল ২ ফোনে কোনো ত্রুটি পাওয়া যায়নি। তবে সম্প্রতি ব্যবহারকারীরা অভিযোগ করে জানিয়েছেন, ফোনের এনএফসি চালু অবস্থায় স্পিকারে তারা অস্পষ্ট শব্দ পাচ্ছেন।

তবে এর চাইতেও বিরক্তিকর সমস্যা দেখা দিয়েছে পিক্সেল ২ এর ডিসপ্লেতে। ডিসপ্লের কনটেন্ট পরিবর্তনের সময় বা স্ক্রল করার সময় ডিসপ্লেতে কালো দাগ দেখা যাচ্ছে। এর আগে ওয়ানপ্লাস ৫ ও মটো জেড প্লে ফোনগুলোতেও একই ধরণের সমস্যা দেখা গেছে। সমস্যাটি ‘জেলি’ ইফেক্ট নামে পরিচিত।

এছাড়াও পরীক্ষা করে এর আগেই দেখা গেছে পিক্সেল ফোনগুলোর বডিতে সহজেই স্ক্র্যাচ পড়ে, ও পিক্সেল ২ অল্পতেই ভেঙ্গে দুভাগ হয়ে যেতে পারে।

এই অবস্থায় গুগল ফোনগুলোর সমস্যা ক্ষতিয়ে দেখছে বলে জানা গেছে। তবে সমস্যা নিরসনে তারা কি সিদ্ধান্ত নিচ্ছে তা জানা যায়নি।

অ্যান্ড্রয়েড অথরিটি অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/