ই-কমার্সে ভ্যাট প্রত্যাহারের আহবান

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশে ই-কমার্স ব্যবসার সম্ভাবনা ও অন্তরায় নিয়ে ‘দ্য লেটেস্ট ইন ই-কমার্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও গুগল বিজনেস গ্রুপ (জিবিজি) এই সেমিনারের আয়োজন করে।

বেসিস অডিটোরিয়ামে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি ও এখনই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম আহসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জিবিজি ম্যানেজার ন্যাশ ইসলাম, রিয়াদ হোসেন এবং সালমান হোসেন।

E-commerce seminar by basis-TechShohor

অনুষ্ঠানে বিক্রয় ডটকম, এখনই ডটকম, আজকের ডিল ডটকম, রকমারি ডটকম, হাংরিনাকি ডটকম, ডিরেক্ট ফ্রেশ বিডি ডটকম, পেইজা বাংলাদেশ, রকেট ইন্টারনেট, ফিউচার সলিউশন ফর বিজনেস লিমিটেড এবং চাল ডাল ডটকম ই-কর্মাস ব্যবসায় নিজ নিজ কার্যক্রম উপস্থাপন করে। এসময় অনুষ্ঠানটির সহযোগি ইউনিফক্স থেকেও তাদের কার্যক্রম উপস্থাপন করা হয়।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, আমেরিকা, কানাডা, জাপান, সিঙ্গাপুর, জার্মানী ই-কর্মাস ব্যবসা থেকে মূল্য সংযোজন কর প্রত্যাহার করে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। বাংলাদেশে ই-কমার্স ব্যবসার বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকারকে ই-কমার্স ব্যবসা থেকে মূল্য সংযোজন কর আগামী ১০ বছরের জন্য প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি।

সেমিনারে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। শামীম আহসানের সভাপতিত্বে ই-কমার্স ব্যবসায়ী আজকের ডিল ডটকমের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, বিক্রয় ডটকমের বিক্রয় প্রধান মার্টিন মামস্ট্রম, লামুডি ও কারমুডি বাংলাদেশ রকেট ইন্টারনেটের ব্যবস্থাপনা পরিচালক ডেভিট জোয়াগমেকার ও বারট্রেন্ড ডেসিস ব্যবস্থাপনা পরিচালক কাইমু আলোচনায় অংশ নেন।

Related posts

*

*

Top