Maintance

মিনিটেই শেষ নকিয়া ৭

প্রকাশঃ ৩:৩৮ অপরাহ্ন, অক্টোবর ২৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৫ অপরাহ্ন, অক্টোবর ২৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের বাজারে নকিয়া ৭ ফোনের বিক্রি শুরু হয়েছে। দেশটিতে বিক্রি শুরু হওয়ার মাত্র কয়েক মিনিটের মধ‍্যেই ডিভাইসটির স্টক ফুরিয়ে গেছে। তবে স্টকে কত ইউনিট ডিভাইস ছিলো সেই সম্পর্কে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো তথ‍্য জানানো হয়নি।

এদিকে, ফোনটি পেতে চীনের ই-কমার্স প্লাটফর্ম ডিজেতে এই পর্যন্ত ১ লাখ ৫০ হাজার গ্রাহক নিবন্ধন করেছেন। স্টক শেষ হয়ে যাওয়ার কারণে প্রতিষ্ঠানটি অনেক ক্রেতাকে পণ‍্য দিতে পারেনি। চলতি মাসের ৩১ তারিখে পরবর্তী ধাপে গ্রাহকদের কাছে নকিয়া ৭ পৌঁছে দেওয়া হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

মাঝারি বাজেটের স্মার্টফোনটির ক্যামেরায় রয়েছে ‘বোথি’ সুবিধা। ফলে একইসঙ্গে ফ্রন্ট ও ব‍্যাক ক‍্যামেরা দিয়ে একত্রে ছবি ও ভিডিও রেকর্ড করা যাবে। স্মার্টফোনে ১০৮০×১৯২০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ২ ইঞ্চির আইপিএস ২ দশমিক ৫ডি কার্ভড ডিসপ্লে রয়েছে। ডিসপ্লে সুরক্ষায় ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। এতে ১ দশমিক ৮ গিগাহার্টজের নতুন অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে রয়েছে ৪ ও ৬ গিগাবাইট র‍্যাম। সঙ্গে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ডিভাইসটিতে ডুয়াল ফ্ল্যাশ সুবিধার ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা। চীনের মুদ্রায় ডিভাইসটির মূল‍্য ২৪৯৯ ইয়েন।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/