Maintance

তথ্যপ্রযুক্তির চাকরি মেলা এবার চট্টগ্রামে

প্রকাশঃ ১০:০১ অপরাহ্ন, অক্টোবর ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৪ অপরাহ্ন, অক্টোবর ২৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে বসছে তথ্যপ্রযুক্তির চাকরি মেলা।

বৃহস্পতিবার শহরের জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাওয়া এই মেলায় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো কর্মী নিয়োগ দিতে স্পট ইন্টারভিউ নেবে।

‘চট্টগ্রাম আইটি-আইটিইএস জব ফেয়ার-২০১৭’  নামে এই মেলার উদ্ধোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

তথ্যপ্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং লিভারেজিং আইসিটি ফর গ্রোথ এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প যৌথভাবে এই মেলার আয়োজক। এতে সহযোগী হিসেবে রয়েছে যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান আর্নেস্ট অ্যান্ড ইয়ং এবং ই-কমার্স প্লাটফর্ম পিকাবু।

মেলায় প্রায় ৫০টি শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। আয়োজকদের আশা, চট্টগ্রামের মেলায় প্রায় ১০ হাজার চাকরিপ্রার্থী উপস্থিত থাকবেন।

বিসিসির নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার টেকশহরডটকমকে জানান , মেলায় যোগ‍্যতার ভিত্তিতে চাকরিপ্রার্থীদের নিয়োগের সম্ভাবনা রয়েছে। সারা দেশে এমন কর্মসংস্থান কর্মসূচির ধারাবাহিকতায় আরও চাকরি মেলাযর আয়োজন করা হবে। এতে একই প্লাটফর্মে চাকরি প্রার্থী ও চাকরি দাতার মধ‍্যে সরাসরি যোগাযোগ হয়ে থাকে।

এলআইসিটি প্রকল্পের আওতায় দক্ষ মানব সম্পদ তৈরি করছে কাজ করছে যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান আর্নেস্ট অ্যান্ড ইয়ং। এর আওতায় দেশের ৬৪ জেলার বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজগুলোতে ৩০ হাজার তরুণকে তথ্যপ্রযুক্তির বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ইতোমধ‍্যে এই প্রকল্প থেকে ১৪ হাজার শিক্ষার্থী সফলভাবে প্রশিক্ষণ পেয়েছে বলে টেকশহরডটকমকে জানান এলআইসিটি প্রকল্পের পরিচালক রেজাউল করিম।

তিনি আরও জানান, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীরা এই চাকরি মেলায় বাড়তি সুবিধা পাবেন। এমন আয়োজন প্রযুক্তি কোম্পানি এবং দক্ষ চাকরি প্রার্থীদের মধ‍্যে সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

Job fair-Digital world-TechShohor

 

চাকরি মেলায় সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপও অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করতে হলে এই ঠিকানায়  নিবন্ধন করতে হবে।

সম্প্রতি যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছিল। ওই মেলায় প্রায় ১০ হাজার চাকরিপ্রার্থী সিভি নিয়ে এসেছিলেন।

তুসিন আহমেদ

*

*

Related posts/