Maintance

দেখতে যেমন ওয়ানপ্লাস ফাইভ টি

প্রকাশঃ ৩:৩৬ অপরাহ্ন, অক্টোবর ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৪ পূর্বাহ্ন, অক্টোবর ২৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়ানপ্লাস ৫ এর সফলতার পর এবার আরেকটি ফোন আনতে যাচ্ছে চীনের ফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস।

আগামী মাসে ‘ওয়ানপ্লাস ফাইভ-টি’ নামে নতুন একটি ফোন উন্মোচন হতে পারে। ইতোমধ্যেই  ডিভাইসটির ছবি ফাঁস হয়েছে চীনের সামাজিক যোগাযোগ মাধ‍্যম উইবোতে।

ফাঁস হওয়ার ছবিতে দেখা যায়, ওয়ানপ্লাস ফাইভ-টি ফোনে রয়েছে ফুল ভিউ ডিসপ্লে। যার রেশিও ১৮:৯। ডিভাইসটির ডিসপ্লে প‍্যানেল দেখতে অনেকটা এলজি ভি৩০ ও স্যামসাংয়ের নোট ৮ এর মতো। ডিজাইনের দিক দিয়ে ফোনটি দেখতে ওয়ানপ্লাস ৫ এর মতো হলেও এর ফিঙ্গার প্রিন্ট সেন্সর পেছনে রাখা হয়েছে।

পূর্বে ফাঁস হওয়া তথ‍্য থেকে জানা যায়, ৬ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ ফোনটির রেজুলেশন হবে ২১৬০×১০৮০ পিক্সেল। অন্যদিকে, প্রতিষ্ঠানটির সর্বশেষ সংস্করণের ফোন ওয়ানপ্লাস ৫ এ ছিলো ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে, যা ছিলো ১৬:৯ রেশিও সমৃদ্ধ।

ডিসপ্লের পার্থক‍্য ছাড়াও  হার্ডওয়‍্যারে পরিবর্তন আনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ব‍্যাটারি ব‍্যাকআপ দিতে থাকতে পারে ৩ হাজার ৪০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি।

আগের ফোনগুলোর তুলনায় নতুন ডিভাইসটিতে কয়েক ঘণ্টা বেশি ব‍্যাটারি ব‍্যাকআপ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে চিরচেনা অ‍্যান্ড্রয়েডের কাস্টমাইজড অক্সিডেন ওএস।

গত বছর নভেম্বর মাসেই ওয়ানপ্লাস থ্রি টি বাজারে উন্মোচন করা হয়েছিলো। তাই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ মাসেই নতুন ফোনের ঘোষণা আসতে পারে।

নতুন ফোনটি আইফোন টেন, স্যামসাং গ‍্যালাক্সি নোট ৮ কিংবা এলজি ভি৩০ এর মতো ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর সঙ্গে টেক্কা দেবে বলে ধারণা করা হচ্ছে।

জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

 

*

*

Related posts/