Maintance

পেপ্যাল-জুমের নতুন সেবার পরীক্ষামূলকেই এসেছে ৮ কোটি টাকা

প্রকাশঃ ৬:৪৮ অপরাহ্ন, অক্টোবর ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:১০ অপরাহ্ন, অক্টোবর ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পেপ্যাল-জুম মাধ্যমে দেশে অর্থ আনার নতুন সেবার পরীক্ষামূলক পর্যায়ে এসেছে ৮ কোটি টাকা।

বৃহস্পতিবার এই সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধনের আগে দুই-তিন মাস ধরে পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছিল। আর এই সময়ে ফ্রিল্যান্সাররা টাকা এনেছেন, প্রবাসীরাও এই মাধ্যমে টাকা পাঠিয়েছেন।

সব মিলেই এই অংকের হিসাব দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে পেপ্যাল-জুম সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  প্রধান অতিথির বক্তব্যে জয় বলেন, মানুষের না জানা, উদ্বোধন ছাড়াই পরীক্ষামূলক চালুতেই এই ৮ কোটি টাকা এসেছে।

 

প্রধানমন্ত্রীর উপদেষ্টা জানান, ‘এখন টাকা আনতে সাধারণত ৪০ মিনিট সময় লাগবে, সর্বোচ্চ হলে ২ ঘন্টা। পেইনিওর বা ওয়েস্টার্ন ইউনিয়নে যেখনে দশ-বিশ-ত্রিশ শতাংশ খরচ কেটে নেয়, বছরে ফি দিতে হয় সেখানে এখন ১ হাজার ডলার আনতে লাগবে ৫ ডলার। আর এর ওপরে কোনো টাকা লাগছে না । এতে বছরে ফিও নেই।’

কীভাবে টাকা আসবে এ বিষয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক টেকশহরডটকমকে জানান, ‘এখন আপনি যখন যাবেন পেপ্যালের ওয়েবসাইটে, আপনি আমেরিকার একজন ক্লাইন্টকে যখন বলবেন যে আপনার পেপ্যাল ই-ওয়ালেট থেকে আমার সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে টাকা পাঠান। ওই ক্লাইন্ট তখন যাবেন। পেপ্যালের ই-ওয়ালেট হয়ে ওয়েবসাইটে গিয়ে বাংলাদেশ অপশনটা পাবেন। বাংলাদেশের অপশনে গিয়ে সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে টাকাটা পাঠিয়ে দিতে পারবেন। আর ৪০ মিনিটে টাকাটা চলে আসবে বাংলাদেশের গ্রাহকের কাছে। এটা আগে সম্ভব ছিল না’।

আল-আমীন দেওয়ান

১ টি মতামত

*

*

Related posts/