Maintance

আইসিটি এক্সপোতে শুরু হয়েছে গেইমিং প্রতিযোগিতা

প্রকাশঃ ৩:৩৩ অপরাহ্ন, অক্টোবর ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪০ অপরাহ্ন, অক্টোবর ১৮, ২০১৭

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  কম্পিউটার নির্ভর যন্ত্রাংশ বা হার্ডওয়্যার খাতের মেলা আইসিটি এক্সপো ২০১৭ শুরু হয়েছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

মেলার প্রথমদিনই  শুরু হয়েছে গেইমিং প্রতিযোগিতা। মেলার প্রবেশ মুখেই বসেছে আরওজি গেইমিং প্রতিযোগিতার আসর।

প্রথম দিনে ফিফা ১৮ গেইমের প্রতিযোগীদের প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়েছে। মেলার দ্বিতীয় দিন ডোটা ২ গেইমের বাছাই প্রক্রিয়া চলবে। তৃতীয় দিনে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী পর্ব। অনলাইনের পাশাপাশি প্রতিযোগীরা সরাসরি এক্সপোতে এসেও ফিফা ১৮ গেইমটির নিবন্ধন করে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

ITC-EXPO-techshohor

মেলায় ডোটা ২ ও ফিফা ১৮ গেইমের চ‍্যাম্পিয়ান টিম পাবেন নগদ ১০ হাজার টাকা পুরস্কার। রানার আপ দলের জন্য পুরস্কার হিসেবে থাকবে নগদ ৫ হাজার টাকা।

গেইমিং প্রতিযোগিতা সম্পর্কে আয়োজকদের পক্ষ থেকে জাহিদুর রহমান মিল্কি টেকশহরডটকমকে বলেন, শুরুর দিন থেকেই বেশ সাড়া পাওয়া যাচ্ছে। ইতোমধ‍্যে ফিফার জন্য অনেক গেইমার এসে নিবন্ধন করেছেন। প্রতিযোগিতাও শুরু হয়েছে। শেষ দিন পর্যন্ত গেইমরা প্রতিযোগিতাটি উপভোগ করবেন।

মেইক ইন বাংলাদেশ স্লোগানে বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনের এই এক্সপোর উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মেলা চলাকালীন প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে প্রবেশ করা যাবে। মেলা চলবে আগামী শুক্রবার বার পর্যন্ত।

*

*

Related posts/