ভিম্পেলকম সিইও ঢাকায়

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংকের মূল কোম্পানি ভিম্পেলকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জো ওলাভ লান্ডার সোমবার সকালে ঢাকায় পৌঁছেছেন। এটি বাংলাদেশে তার দ্বিতীয় সফর।

লান্ডার বিকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এবং মঙ্গলবার সকালে বিটিআরসি চেয়্যারম্যান সুনীল কান্তি বোসের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

দু’দিনের সফরকালে ভিম্পেলকম সিইও বাংলালিংকের ব্যবসায়িক ও কৌশলগত বিষয় নিয়ে বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নীতিনির্ধারণী বৈঠক করবেন। এর আগে ২০১২ সালের নভেম্বরে শেষবার ঢাকায় এসেছিলেন ভিম্পেলকম সিইও।

Vimpelcom ceo techshohor

প্রথম ঢাকা সফরকালে জো ওলাভ লান্ডার (বামে)

রাশিয়াভিত্তিক কোম্পানি ভিম্পেলকম কয়েক বছর আগে মিসরভিত্তিক ওরাসকম টেলিকমের একটি বড় অংশ কিনে নেয়। আর এ হিসাবে ওরাসকমের কোম্পানি বাংলালিংকের মালিকানাও পেয়ে যায়।

গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনরেরও ভিম্পেলকমের শেয়ার রয়েছে। সেই অর্থে গ্রামীণফোনও ভিম্পেলকমের জন্য গুরুত্বপূর্ণ। তবে এবার গ্রামীণফোনের কর্মর্তাদের সঙ্গে বৈঠক করবেন কি না তা এখনও জানা যায়নি।

তবে দেশের শীর্ষ এ দুই অপারেটরের একত্রিত হয়ে ব্যবসা করার কোনো সুযোগ নেই বলে গতবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন লান্ডার। তখন তিনি বলেন, ভিম্পেলকমের দিক থেকে এক সঙ্গে এ দুটি অপারেটরকে বাংলাদেশে এক করার কোনো সুযোগ নেই।

ভিম্পেলকম সিইও অপারেটর দুটির একত্রিকরণের সম্ভাবনাও ক্ষ্মীণ বলে উল্লেখ করেছিলেন।

Related posts

*

*

Top