Maintance

বিনামূল্যে শত্রু দমনের গেইম

প্রকাশঃ ২:২২ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:২২ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : বেশিরভাগ ফ্রি গেইমই কিছুদূর খেলার পর দেখা যায় ইন অ্যাপ পারচেসের মাধ্যমে জেম না কিনলে আর এগোনো যায় না।

ফলে অনেকেই শুরুতেই শেষ করে গেইম আনইন্সটল করে দেন। এই সমস্যা ভাঙ্গার প্রতিশ্রুতি দিয়ে প্লে স্টোরে এসেছে গেইম ইটারনিয়াম মেইজ অ্যান্ড মিনিয়নস।

যারা পুরাতন অ্যাডভেঞ্চার গেইম বালডুর’স গেইট, ডিয়াব্লো খেলেছেন তাদের কাছে গেইমটি নতুন মনে হবে না।। এরূপ ক্লিক করে করে খেলার গেইম টাচ স্ক্রিনে খুব সুন্দর মানিয়ে যায়।

গেইমের শুরুতে জানা যাবে এর দুনিয়া এল্ডেরাথে দানবরা হানা দিয়েছে। ফলে নানা রকমের ক্ষতিকর প্রাণী ও দৈত্যরা সবাইকে অত্যাচার করছে।

গেইমটি খেলার জন্য গেইমারকে একটি চরিত্র তৈরি করতে বলা হবে, যার বেশ কয়েকটি ক্লাস রয়েছে। তবে মজার কথা হচ্ছে, একই সঙ্গে বেশ কয়েকটি চরিত্র তৈরি করে বদলে বদলে খেলা যাবে। গেইমটিতে রয়েছে তিনটি পর্ব, যার মাঝে রয়েছে বেশ কিছু আলাদা আলাদা মিশন। প্রতিটি মিশনেই গেইমারকে শত্রু দমন করতে হবে, তবেই তার শেষ।

তবে গেইমপ্লের মূল মিশন নয়, প্রতিটি শত্রু মারার সঙ্গে সঙ্গে অস্ত্র, বর্ম ও অন্যান্য আইটেম কাজে লাগিয়ে চরিত্রকে আরও শক্তিশালী করে তোলা। আইটেমগুলোর বিভিন্ন ধরন রয়েছে, যা হচ্ছে সাধারণ, অসাধারণ, বিরল, চমৎকার ও কিংবদন্তী। আইটেমগুলো সরাসরি ব্যবহার না করে একটির সঙ্গে অন্যটি জুড়ে আরও শক্তিশালী আইটেম তৈরিও করা যাবে।

গেইমটির মিশনের পরিমাণ প্রায় অসীম, কেননা একই মিশন বার বার নানা ভাবে খেলা যেতে পারে, আর প্রতিবার খেলার সময়ই নানাবিধ আইটেম পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে মূল কথা হচ্ছে, গেইমটির শেষ মিশনের কাছাকাছি গিয়েও আবার ইন অ্যাপ পারচেসের জন্য আটকে যেতে হয়নি। নির্মাতারা তাদের কথা রেখেছে, মাঝে মাঝে কিছু বিজ্ঞাপণ স্বেচ্ছায় দেখে সহজেই জেম জমানো সম্ভব। তবে বিজ্ঞাপণ দেখার অংশটিও সম্পূর্ণ ঐচ্ছিক, চাইলে জেম কিনেও খেলা সম্ভব।

গেইমটি বিনামূল্যে গুগল প্লে, অ্যাপল অ্যাপ স্টোরউইন্ডোজ ১০ স্টোরে পাওয়া যাবে। একই প্রোফাইল দিয়ে একাধিক ডিভাইসে খেলার সুবিধা রয়েছে।

এস.এম. তাহমিদ

*

*

Related posts/