স্মার্ট টিভি বক্স আনছে অ্যামাজন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তিতে লেগেছে স্মার্ট হাওয়ার ছোয়া। নিত্য প্রয়োজনীয় পণ্যগুলো প্রযুক্তির মাধ্যমে নতুন রূপ পাচ্ছে। টেলিভিশনও পিছিয়ে নেই। গুগল এবং অ্যাপল তৈরি করেছে স্মার্ট টিভি। এবার স্মার্ট টিভি ব্যবসায় নাম লেখাতে যাচ্ছে অনলাইনে কেনাবেচার জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন।

আগামী ২ এপ্রিল অ্যামাজন উন্মুক্ত করতে পারে এই স্মার্ট টিভি বক্স।

অ্যামাজন ২ এপ্রিল একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। এ জন্য বিভিন্ন জনের কাছে পাঠানো আমন্ত্রণপত্রে উল্লেখ করা হয়েছে, ভিডিও ব্যবসায় নতুন করে নাম লেখাবে অ্যামাজন। এ ছাড়া গুগল ক্রোমক্যাস্টের এবং অ্যাপল টিভির বিপরীতে শক্ত অবস্থান নিতে প্রস্তুত অ্যামাজন।

amazon_techshohor

ফলে অ্যামাজন যে স্মার্ট টিভি তৈরি করছে, আগের ফাঁস হওয়া তথ্য এবার সত্য হতে পারে।

স্মার্ট টিভি ছাড়াও এপ্রিলে দুই ধরণের ভিডিও স্টিমিং ব্যবস্থা চালু করবে অ্যামাজন। একটি হলো ক্রোমক্যাস্টের মতো ভিডিও স্টিমিং সেবা, অন্যটি অ্যাপল টিভি ও রোকুর মতো ভিডিও সেবা। ব্যবহারকারীরা পছন্দ মতো তাদের সেবা বেছে নিতে পারবেন। অ্যামাজনের স্মার্ট টিভির মাধ্যমে ব্যবহারকারীরা নেটফ্লিক্সের অনেক সেবা ব্যবহার করতে পারবেন বলে জানা গেছে। ডিভাইসটি কম্পিউটার ও ম্যাকবুকে অনায়াসে ব্যবহার করা যাবে।

বেশ আগের থেকেই ইলেকট্রনিক পণ্যের বাজারে প্রবেশের চেষ্টা করছে অ্যামাজন। প্রযুক্তি বিশ্লেষকরা মনে করছেন, অ্যামাজনের এই স্মার্ট টিভি বাজারে আসলে গুগল ও অ্যাপলের সাথে তীব্র প্রতিযোগিতা শুরু হবে। এখন দেখার বিষয়, শীর্ষস্থানীয় ই-কমার্স সাইটের মতো ইলেকট্রনিক বাজারে নিজের অবস্থান ধরে রাখতে পারে কিনা অ্যামাজন।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top