Maintance

ওয়ানপ্লাসে এলো ওরিও আপডেট

প্রকাশঃ ২:৪১ অপরাহ্ন, অক্টোবর ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১০ অপরাহ্ন, অক্টোবর ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়ানপ্লাস ব‍্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে অ‍্যান্ড্রয়েডের সর্বশেষ অপারেটিং সিস্টেম ৮. ০ ওরিও।

বর্তমানে আপডেটটি শুধু মাত্র ওয়ানপ্লাস থ্রি ও থ্রিটি ডিভাইসেই পাওয়া যাবে। তবে খারাপ খবর হলো প্রতিষ্ঠানটির সর্বশেষ ফ্ল্যাগশিপ ডিভাইস ওয়ানপ্লাস ৫ ব‍্যবহারকারীদের জন্য এখনো ওরিও আপডেট আসেনি।

৮৬৮ মেগাবাইটের নতুন আপডেটে যুক্ত করা হয়েছে পিকচার ইন পিকচার, অটো ফিল, স্মার্ট টেক্সট সিলেকশন ও নিউ কুইক সেটিংস ডিজাইন সুবিধা। এছাড়া আগের কিছু নিরাপত্তা বাগ ফিক্সড করা হয়েছে।

তবে নতুন আপডেটের কারণে ব‍্যবহারকারীরা কিছু সমস্যায় পারতে পারেন। আগের তুলনায় ফিঙ্গারপ্রিন্ট ধীর গতিতে কাজ করতে পারে। গুগল ফটোসের শর্টকাট এক্সেস পাওয়া যাবে না।

এনএফসি ও ব্লটুথ সংযোগ কিছুটা ল‍্যাগিংয়ের ঝামেলাও পোহাতে হতে পারে। তবে  চিন্তা নেই, দ্রুতই ছোট কিছু আপডেট এনে সমস্যাগুলো সমাধান দেওয়া হবে বলে জানিয়েছে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ।

এদিকে, ব‍্যবহারকারীদের তথ‍্য গোপনে সংরক্ষণ করার অভিযোগের জের ধরে বিষয়টি নিয়ে মুখ খুলেছে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা কার্ল পাই জানিয়েছেন, এখন থেকে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ তথ্য সংগ্রহ করতে পারবে কিনা ব‍্যবহারকারীরা চাইলে তা নির্ধারণ করে দিতে পারবেন। এছাড়া তথ‍্য সংরক্ষণের নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরো পড়ুন:

*

*

Related posts/