Maintance

ভিডিওতে ব্ল‍্যাকবেরির নতুন ফোন

প্রকাশঃ ১:১৮ অপরাহ্ন, অক্টোবর ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৮ অপরাহ্ন, অক্টোবর ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন ফোন আনার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পর  ‘ব্ল্যাকবেরি মোশন’ নামে একটি ফোনের একটি ভিডিও প্রকাশ করেছে ব্ল্যাকবেরি।

ভিডিওটি ছাড়া হয়েছে প্রতিষ্ঠানটির অফিশিয়াল ইউটিউব চ‍্যানেলে। এতে ডিভাইসটির বিভিন্ন ফিচার তুলে ধরা হয়েছে।

ফোনটিতে ব‍্যবহার করা হয়েছে মিডরেঞ্জ চিপসেট। তবে এতে ব্ল্যাকবেরির চিরচেনা কোয়ার্টি কিবোর্ডটি রাখা হয়নি।

২৭ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়,  ফোনটির ডান পাশে রয়েছে ভলিউম আপ ডাউন ও পাওয়ার বাটন। হোম বাটনে রয়েছে ব্ল্যাকবেরির লোগো।

নিচের দিকে রয়েছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট। তবে বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে এতে কোনো ইনফিনিটি ডিসপ্লে রাখা হয়নি।

ডিভাইসটিতে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি এলসিডি ডিসপ্লে। প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি স্টোরেজ সুবিধা দিতে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।

ব‍্যাকআপের জন্য আছে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। পাওয়ার সাশ্রয়ী চিপসেট থাকায় ডিভাইসটি দীর্ঘক্ষণ ব‍্যাকআপ সুবিধা দিবে বলে জানিয়েছে  ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা, যা  এফ/২.০ অ‍্যাপারচার সমৃদ্ধ। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। এতে রয়েছে পানিরোধক সুবিধা। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ‍্যান্ড্রয়েড ৭.১। ডিভাইসটির মূল‍্য  ৪৬০ মার্কিন ডলার।

উল্লেখ‍্য, ২০০৯ সালে স্মার্টফোন বাজারের ৪১.৬ শতাংশ ছিল তাদের দখলে। পরবর্তীতে অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তার কারণে প্রতিষ্ঠানটি তাদের বাজার হারিয়েছে। তবে বর্তমানে নতুন ফোন এনে বাজারে নিজেদের হারানো স্থানটি ফিরে পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে ব্ল্যাকবেরি।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

 

*

*

Related posts/