Maintance

সরকারের ই-সেবা প্রকল্পে কাজ পাবেন বেসিস সদস্যরা

প্রকাশঃ ১:২৯ অপরাহ্ন, অক্টোবর ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৮ অপরাহ্ন, অক্টোবর ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামীতে সরকারের ই-সেবা যেসব প্রকল্প বাস্তবায়ন হবে সেগুলোতে শুধুমাত্র বেসিস সদস্যরাই যাতে কাজ করতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য উভয় পক্ষ সম্মত হন। দ্রুতই এ বিষয়ে বেসিস ও এটুআই এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

বেসিস ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) এর মধ্যে ই-সেবা বিষয়ক বৈঠক  অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বেসিস সভাকক্ষে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক উত্তম কুমার পাল, বেসিসের ডিজিটাল গভর্নেন্স বিষয়ক কমিটির চেয়ারম্যান ফোরকান বিন কাশেম, এটুআই এর হেড অব রেজাল্টস ম্যানেজমেন্ট রমিজ উদ্দিন, ন্যাশনাল কনসালট্যান্ট (ই-সেবা সহযোগি) মোহাম্মদ মকবুল আহমেদসহ আরও অনেকেই।

A2I-BASIS-Meeting-techshohor

বৈঠকে ডিজিটাল গভর্নেন্সের আওতায় এটুআই এর ই-সেবা বিস্তার, সুযোগ তৈরি, সরকারি সহযোগিতা ও জাতীয় পর্যায়ে ই-গভর্নেন্স উন্নয়নের রোডম্যাপ তৈরি, দেশের সফটওয়্যার বাজার ও তার মানোন্নয়নে করণীয়, সরকারের পাবলিক প্রোকিউরমেন্টে পরিবর্তনের মাধ্যমে দেশীয় কোম্পানির সুযোগ নিশ্চিতকরণ, গবেষণা, প্রশিক্ষণসহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

আগামীতে সরকারের ই-সেবা যেসব প্রকল্প বাস্তবায়ন হবে সেগুলোতে শুধুমাত্র বেসিস সদস্যরাই যাতে কাজ করতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য উভয় পক্ষ সম্মত হন।

দ্রুতই  এ বিষয়ে বেসিস ও এটুআই এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

আনিকা জীনাত

*

*

Related posts/