HP Banner
Maintance

ক্ষমা চাইলেন মার্ক জাকারবার্গ

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭, ১১:২১ - আপডেটঃ অক্টোবর ১১, ২০১৭, ০১:৪৩

zakarbarg-techshohor
Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মানবিক সহায়তার ঘোষণা দেওয়ার ধরণ নিয়ে সমালোচনার কারণে ক্ষমা চেয়েছেন ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

হারিকেনের কারণে সেখানে মানবিক বিপর্যয় দেখা দেয়। একারণে সোমবার এক ভিডিওতে কার্টুনের বেশে জনসম্মুখে এসে তিনি মানবিক সহায়তার ঘোষণা দেন। তবে ঘোষণা দেওয়ার ধরণটি নিয়ে অনেকেই আপত্তি তোলেন।

কার্টুনের বেশে জাকারবার্গ বলেন, তার প্রতিষ্ঠান রেড ক্রসের সঙ্গে মিলে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে  জনসংখ্যার মানচিত্র তৈরি করবে। কোনো অঞ্চলে কতো লোক বাস করে এবং কিভাবে অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে তা বুঝতে স্যাটেলাইট থেকে ছবি ব্যবহার করা সম্ভব।

apologize-mark-techshohor

অকুলাস রিফটের ভিআর অ্যাপ ফেইসবুক স্পেস ব্যবহার করে জাকাবার্গকের কার্টুনকে পুয়ের্তো রিকোর বিপর্যস্ত এলাকাগুলোতে সফর করতে দেখা যায়।

অ্যাপটি তৈরি করা হয়েছে ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে মানুষকে আবেগপ্লুত করে তোলার জন্য। অ্যাপটি প্রথম উন্মোচন করা হয় গত এপ্রিল মাসে।

এবিষয়ে জাকারবার্গ বলেন, তিনি দেখাতে চেষ্টা করছিলেন কিভাবে ভিআর ব্যবহার করে সচেতনতা বৃদ্ধি করা যায়। কিন্তু তিনি যা বোঝাতে চেয়েছেন সেটি ওই ভিডিওতে স্পষ্ট হয়নি।

হারিকেন মারিয়ার কারণে গত মাসে পুয়ের্তো রিকোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এই ক্ষতি পোষাতে অ্যালফাবেট ও টেসলাও বেলুনের মাধ্যমে জরুরি সেলুলার সেবা দেওয়ার ঘোষণা দেয়।

সিএনএন টেক অবলম্বনে আনিকা জীনাত

*

*

সর্বাধিক পঠিত