অ্যাপস প্রতিযোগিতায় সেরা সিক্রেট ট্রেজার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল অ্যাপ্লিকেশন বিষয়ক প্রথম আলো-ইএটিএল অ্যাপস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সাধারণ জ্ঞানের গেইম ‘সিক্রেট ট্রেজার’। বিজয়ী হিসেবে ১০ লাখ টাকা পুরস্কার পেয়েছে গেইমটি। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের দল লেজি কোডার্ডের তৈরি লুডু ও বুয়েটের ল্যাটিম এক্সের ‘ড্রাগ অ্যান্ড ড্রপ’ অ্যাপ। তারা যথাক্রমে ৫ লাখ ও ২ লাখ টাকার পুরস্কার পেয়েছে। টানা নয় মাস ধরে এই প্রতিযোগিতা চলে।

এছাড়া হজ উইজার্ড চতুর্থ, কৃষি বিষয়ক অ্যাপ্লিকেশন স্টমার্ট এলসিসি পঞ্চম, ফায়ার ফাইটার ষষ্ঠম স্থান অধিকার করেছে। সপ্তম হয়েছে পিঠা-পুলি, ঢাবির ডিইউ ড্রিমস দলের সহজ সঞ্চয়, খেলতে খেলতে শেখা, এবং মা ও শিশু। আর আলাদা ক্যাটগরির ফেইসবুক গেম- ফিল কার্ট।

Prothom alo-eatl apps contest-TechShohor

শনিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী। বিজয়ীদের নাম ঘোষণা করেন বুয়েটের প্রফেসর ড. মুহাম্মদ কায়কোবাদ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিযোগিতায় মোট ৮০৫টি ধারণাপত্র জমা পড়ে। পর্যায়ক্রমে নানা ধাপে ১০টি প্রকল্প পুরস্কারের জন্য বিবেচিত হয়। অ্যাপগুলো হলো- কৃষি বিষয়ক অ্যাপ্লিকেশন স্টমার্ট এলসিসি, সহজ সঞ্চয়, সিক্রেট ট্রেজার, মা ও শিশু, ড্রাগ অ্যান্ড ড্রপ, পিঠা-পুলি, খেলতে খেলতে শেখা, লুডু, হজ উইজার্ড, ফায়ার ফাইটার এবং ফেইসবুক গেম- ফিল কার্ট।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ইএটিএল প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নিজাম উদ্দিন আহমেদ, রবি আজিয়াটার চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাহতাব উদ্দিন আহমেদ, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, রুপালী ব্যাংক চেয়ারম্যান ড. আহমেদ আল কবির এবং ইএটিএল চেয়ারম্যান এমএ মুবিন খান।

– তুহিন মাহমুদ

Related posts

*

*

Top