বিসিএসে ভোট গ্রহণ শেষ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। একটু পরে গণনার কাজ শুরু হবে।

এর আগে বিকেল ৩টা পর্যন্ত মোট ৪২৭ জন সদস্য ভোট দিয়েছেন। ভোটারদের উপস্থিতি মোটামুটি হলেও অনেকে ভোট কেন্দ্রে আসেননি।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউশন মিলনায়তনে ২০১৪-২০১৫ মেয়াদের কার্যকরী কমিটির সাত সদস্য নির্বাচনে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০টা থেকে সদস্যরা ভোট দিতে শুরু করেছেন। বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

BCS Election-TechShohor

প্রধান নির্বাচন কমিশনার স্বদেশ রঞ্জন সাহা জানান, ৮৫ শতাংশের অধিক ভোট গ্রহণ হতে পারে।

ভোট শেষে সন্ধ্যা ৬টার দিকে পরিচালক হিসাবে জয়ী সাত জনের নাম ঘোষণা করা হবে। আর রোববার সন্ধ্যায় নির্বাচিত সাত জনের মধ্যে পদ বন্টনের নির্বাচন করা হয়।

কার্যনিবাহী পরিষদের সাত পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৩ জন প্রার্থী। মোট ভোটার রয়েছেন ৭৩৩ জন। নির্বাচনে বেটার বিজনেস অ্যান্ড বিসিএস (বিবিএন্ডবি) প্যানেলের আওতায় সাত জন ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে ছয় জন প্রতিদ্বন্দ্বীতা করছে।

BCS Election-2-TechShohor

এদিকে বিসিএসের আটটি আঞ্চলিক কমিটির মধ্যে সাতটিতে সকলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি যশোর কমিটির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে প্রার্থী ১১ জন, ভোটার ১৯ জন। এ পর্যন্ত ৯ জন ভোটার ভোট দিয়েছেন।

নির্বাচনের পোলিং এজেন্ট আকরাম উল্লাহ হাবিব বলেন, অন্যান্য নির্বাচনের থেকে বিসিএসের আজকের এই নির্বাচন অনেক স্বচ্ছ। ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। তিন স্তরে ভোটারদের যাচাই করা হচ্ছে।

– নির্বাচন কেন্দ্র থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top