Maintance

প্রতিষ্ঠানের ডিজিটাল রূপান্তরে সহযোগিতা করবে মাইক্রোসফট

প্রকাশঃ ২:৪৮ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫২ অপরাহ্ন, অক্টোবর ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে বিভিন্ন প্রতিষ্ঠানের ডিজিটাল রূপান্তেরে কাজ করতে চায় মাইক্রোসফট। সরকারি-বেসরকারি, ক্ষুদ্র-মাঝারি ও নবীন উদ্যোক্তাদের এক্ষেত্রে সহযোগিতা করতে চায় মাইক্রোসফট।

বুধবার মাত্র এক দিনের বিশেষ সফরে বাংলাদেশে এসে মাইক্রোসফট এশিয়ার প্রেসিডেন্ট ও মাইক্রোসফট করপোরেশনের ভাইস-প্রেসিডেন্ট রালফ হপ্টার এমন অভিব্যক্তির কথা জানান।

সফরকালীন রালফ হপ্টার দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন।

সফরে হপ্টার বাংলাদেশের আর্থিক সেবা শিল্পের (এফএসআই) উন্নয়ন এবং তথ্যপ্রযুক্তিখাতের সাফল্য নিয়ে আলোচনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করেন।

এছাড়াও হপ্টার বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের বিভিন্ন প্রেক্ষিত ও এক্ষেত্রে মাইক্রোসফট কিভাবে অংশীদার হিসেবে কাজ করতে পারে তা নিয়ে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সাক্ষাতে আলোচনা করেন।

পরে তিনি ব্যাংকিং ও আর্থিক সেবাখাতে ডিজিটাল রূপান্তরের গুরুত্ব নিয়ে তার বিভিন্ন ধারণার শেয়ার করতে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের সঙ্গে দেখা করেন।

সফর নিয়ে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, প্রয়োজনীয় সব ডিজিটাল টুলস ও সমাধানের মাধ্যমে ডিজিটাল অর্থনীতির সুবিধা পাওয়ার ক্ষেত্রে দেশের সব মানুষ ও ব্যবসার ক্ষমতায়নে মাইক্রোসফটের অঙ্গীকারেরই প্রতিফলন রালফের বাংলাদেশ সফর। ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়ন সহায়তায় আমরা দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠভাবে কাজ করছি।

এছাড়াও দেশের ক্ষুদ্র ও মাঝারি সব উদ্যোগ এবং স্টার্টআপগুলো যেনো বিভিন্ন শিল্পখাতের সুযোগ গ্রহণ করতে পারে এটাও আমরা নিশ্চিত করছি বলে জানান তিনি।

মাইক্রোসফট করপোরেশনের অন্যতম জ্যেষ্ঠ নির্বাহী রালফ হপ্টার ২০১৬ সালের জুলাই মাস থেকে মাইক্রোসফট এশিয়ার কার্যক্রমের নেতৃত্ব দিয়ে আসছেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/