Maintance

গুগলের পিক্সেল বাডস হেডফোনে যা আছে

প্রকাশঃ ৩:৪৭ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৩ অপরাহ্ন, অক্টোবর ৬, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : পিক্সেল সিরিজের নতুন ফোনগুলোতে হেডফোন জ্যাক রাখেনি গুগল। তবে সে অভাব কাটিয়ে উঠতে প্রথমবারের মত গুগল তাদের নিজস্ব ব্লুটুথ হেডফোন ‘পিক্সেল বাডস’ উন্মোচণ করেছে।

অ্যাপল এয়ারপডের মত হেডফোনটির সঙ্গেও রয়েছে চার্জিং কেইস, তবে দুটির মাঝে মিল এখানেই শেষ।

পিক্সেল বাডস হেডফোনটি তারবিহীন হলেও দুটি ইয়ারপিসের মাঝে তার রয়েছে। ফলে কান থেকে খুলে সরাসরি পড়ে যাওয়ার ভয় নেই। দুটি হেডফোনের মাঝের পেয়ারিং বা ল্যাগের সমস্যাও নেই। তবে বাজারে এমন ডিজাইনের হেডফোনের অভাবও নেই। সেদিক থেকে পিক্সেল বাডস এর ডিজাইনে নতুনত্ব নেই বলা যেতে পারে।

হেডফোনগুলো পিক্সেল ফোনের সঙ্গে রঙ মিলিয়ে কেনা যাবে, সঙ্গে থাকা কেইসটিও ডে-ড্রিম ভিআর হেডসেটের ন্যয় কাপড়ের তৈরি।

ডান পাশের ইয়ারবাডে রয়েছে টাচ কন্ট্রোল, যা ব্যবহার করে ভলিউম, প্লে পজ নিয়ন্ত্রণ করা যাবে। হেডসেটটির সাউন্ড কোয়ালিটি খুবই ভালো।

তবে হেডসেটটি অডিওফাইলদের জন্য নয়। কেইসে থাকা ব্যাটারিসহ হেডসেটটি ২৪ ঘণ্টা এক চার্জে ব্যবহার করা যাবে। যার মাঝে শুধুমাত্র ইয়ারবাডের ব্যাটারিতে চলবে ৫ ঘণ্টা।

তবে ১৫৯ ডলার মূল্যের হেডসেটটির মূল বিশেষত্ব হচ্ছে, গুগল অ্যাসিস্ট্যান্টের সঙ্গে নিবিড় সংযোগ। পিক্সেল ফোন বা অন্যান্য অ্যান্ড্রয়েড ৭ ও পরের অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসের সামনে কেইস খোলা মাত্রই পিক্সেল বাডস পেয়ার করার জন্য নোটিফিকেশন ভেসে উঠবে।

কানেক্ট করে কানে ঢুকানোর সঙ্গে সঙ্গেই এক ছোঁয়ায় গুগল অ্যাসিস্ট্যান্টের সঙ্গে কথা বলা যাবে কোনও ল্যাগ ছাড়া। কেননা হেডসেটিতেই ভয়েস রেকর্ড করে তার পর ফোনের সাথে যোগাযোগ করা হবে।

এছাড়াও ফোনের সকল নোটিফিকেশন, ভয়েস ফিডব্যাক সবকিছুই  পিক্সেল বাডস এ ল্যাগ ছাড়াই ব্যবহার করা যাবে।

তবে সবচাইতে অসাধারণ ফিচার হচ্ছে, হেডসেটটির রিয়েল-টাইম ট্রান্সলেশন সুবিধা। এর মাধ্যমে হেডসেটেই সামনের বক্তার ভাষা থেকে ব্যবহারকারীর ভাষায় কথা ট্রান্সলেট হয়ে যাবে, ফলে দুজন ব্যবহারকারী দুজনের হেডসেট ব্যবহারে সাবলীলভাবে কথোপকথন করতে পারবেন একে অপরের ভাষা না জেনেও।

হেডসেটটির মূল্য কিছুটা বেশী। তবে ১৫৯ ডলারের এই হেডফোনের জন্য ইতোমধ্যেই প্রি-অর্ডার শুরু হয়েছে। এটির ডেলিভালি শুরু হবে চলতি বছরের নভেম্বর মাস থেকে।

গুগলের ইভেন্ট থেকে তথ্য নিয়ে এস এম তাহমিদ

*

*

Related posts/