Maintance

এলো গুগলের পিক্সেল ২, পিক্সেল এক্সএল

প্রকাশঃ ১২:৪৯ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৯ অপরাহ্ন, অক্টোবর ৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল তাদের দ্বিতীয় প্রজন্মের ফোন পিক্সেল২ ও পিক্সেল২ এক্সএল উন্মোচন করেছে। ফোন দুটির বিশেষত্ব হলো দুটি ফোনেরই ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা দিয়ে পোর্ট্রেট মোডে ছবি তোলা যাবে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কি কি থাকছে গুগলের  পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল ফোনে-

পিক্সেল২

এই ফোনে আছে ৫ ইঞ্চির ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরায় আছে ৮ মেগাপিক্সেল আর রিয়ার ক্যামেরায় আছে  ১২ দশমিক ২ মেগাপিক্সেল। সঙ্গে রয়েছে ২৭০০ এমএএইচ ব্যাটারি। এতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন ওরিও ৮.০ ব্যবহার করা হয়েছে। সঙ্গে ১.৯ গিগাহার্টজ অক্টাকোর  প্রসেসর। রেজুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। ইর্ন্টারনাল স্টোরেজ হিসেবে আছে ৩২ জিবি।

পিক্সেল২ এক্সএল

এতে রয়েছে ৬ ইঞ্চির ডিসপ্লে। ক্যামেরা, প্রসেসর ও অপারেটিং সিস্টেমে  পিক্সেল২ এর ফিচারগুলোই ব্যবহার করা হয়েছে। সঙ্গে রয়েছে ৩৫২০ এমএএইচ ব্যাটারি। রেজুলেশন ১৪৪০*২৮৮০ পিক্সেল। দুটি ফোনেই থাকছে ৪ জিবি র‍্যাম।

pixel-techshohor

ফোন দুটি পাওয়া যাবে ৬৪ গিগাবাইট ও ১২৮ গিগাবাইট সংস্করণে। উভয় ফোনেই আছে অক্টাকোর কোয়ালকম স্ন‍্যাপড্রাগনের  ৮৩৬ প্রসেসর ও ফাস্ট চার্জিং প্রযুক্তি।

পিক্সেল ২ এর দাম ধরা হয়েছে ৬৪৯ ডলার আর পিক্সেল২ এক্সএলের দাম নির্ধারণ করা হয়েছে ৮৪৯ ডলার।  দুটি ফোনই বাজারে ছাড়া হবে ১৭ অক্টোবর।

তবে দুটি ফোনের একটিতেও কোনো হেডফোন জ্যাক নেই। তাই ব্যবহারকারীদেরকে তারবিহীন হেডফোন ব্যবহার করতে হবে। এর জন্য গুগল আলাদাভাবে বিক্রি করছে পিক্সেল বাডস বা ইউএস বি সি চার্জিং সকেট।

গ্যাজেট ৩৬০ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/