Maintance

স্মার্টফোনের দাম কমালো হুয়াওয়ে

প্রকাশঃ ৭:৪৭ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৭ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে তিনটি মডেলের স্মার্টফোনের দাম কমিয়েছে চীনা মোবাইল ব্র্যান্ড হুয়াওয়ে।

হুয়াওয়ে ওয়াইথ্রি ২০১৭ সংস্করণে রয়েছে পাঁচ ইঞ্চির ডিসপ্লে, আট মেগাপিক্সেলের ব্যাক ও দুই মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত ফোনটিতে আছে এক জিবি র‌্যাম, আট জিবি রম।  ফোনটির দাম ৯ শতাংশের বেশি কমিয়ে এখন বিক্রি হচ্ছে ৭ হাজার ৯৯০ টাকায়। ফোনটির পূর্বমূল্য ৮ হাজার ৭৯০ টাকা।

এছাড়া ৯ হাজার ৯৯০ টাকা থেকে কমিয়ে হুয়াওয়ে ওয়াইফাইভ টু বিক্রি হচ্ছে ৮ হাজার ৯৯০ টাকায়। ফোনটিতে রয়েছে পাঁচ ইঞ্চি ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর, এক জিবি র‌্যাম ও আট জিবি রম যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ছবি তোলার জন্য আট মেগাপিক্সেল ব্যাক এবং দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Huawei y6 pro

হুয়াওয়ে ওয়াইসিক্স টু’র দাম এক হাজার টাকা কমিয়ে বিক্রি হচ্ছে ১৩ হাজার ৯০০ টাকায়। ফোনটিতে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমের পাশাপাশি, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ১৩ মেগাপিক্সেলের ব্যাক ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে ফোনটিতে।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলো দেশে বেশ জনপ্রিয়। স্মার্টফোনগুলোর দাম কমানোয় এখন আরো বেশি মানুষ সেগুলো ক্রয়ের ব্যাপারে আগ্রহী হবেন বলে তাদের বিশ্বাস।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/