হাইটেক পার্ক তৈরির কাজ পেতে চায় মীর টেলিকম

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্থানীয় কোম্পানি মীর টেলিকম দেশের অন্তত দুটি হাইটেক পার্কের প্রয়োজনীয় অবকাঠামো তৈরি করতে আগ্রহী। এ জন্য দরপত্রে অংশগ্রহণও করেছে কোম্পানিটি।

রাজধানীর মহাখালী আইটি ভিলেজ এবং সিলেটের হাইটেক পার্কের কাজ পেতে চায় কোম্পানিটি। এ জন্য দুটি বিদেশি কোম্পানির সহায়তায় অবকাঠামো তৈরির কাজ করবে মীর টেলিকম।

এ দুটি পার্ক তৈরিতে আহবান করা দরপত্রের আরএফপিতে (রিকোয়েস্ট ফর প্রপোজাল) বিপরীতে প্রস্তাব জমা দিয়েছে কোম্পানিটি বলে জানিয়েছেন মীর টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মীর নাসির হোসেন।

hightech park_techshohor

সব মিলে ৪৭ একরের মহাখালী পার্কের জন্য তিনটি এবং ১৬২.৮৩ একরের সিলেট হাইটেক পার্কের জন্য কেবল মীর টেলিকমই আবেদন জমা দিয়েছে।

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগ এ দুটির সঙ্গে রাজশাহী হাইটেক পার্ক নির্মাণের জন্য আরএফপি আহবান করেছে।

একই সঙ্গে কালিয়াকৈর হাইটেক পার্কের জন্যও নতুন করে আরএফপি আহবান করা হয়েছে। আগামী ৩ এপ্রিল পর্যন্ত যে কোনো কোম্পানি প্রস্তাব জমা দিতে পারবে।

জানা গেছে, এসব হাইটেক পার্ক এবং আইটি ভিলেজের অবকাঠামো নির্মানের বিষয়টি পিপিপিতে দেওয়ার বিষয়ে সরকার নীতিগত অনুমোদন দিলেও চূড়ান্ত অনুমোদন করা হয়নি।

চলতি সপ্তাহে সরকারের অর্থনৈতিক বিষয় সম্পর্কিত মন্ত্রীসভায় এ প্রস্তাব অনুমোদনের জন্য তোলা হবে।

সরকার সবগুলো হাইটেক পার্ক এবং আইটি ভিলেজে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় তথ্যপ্রযুক্তি অবকাঠামো তৈরি করতে চায়।

মীর নাসির জানান, সিলেট ও মহাখালীর জন্য পৃথক দুটি বিদেশি কোম্পানির সহায়তা নিচ্ছেন তারা।

এর আগে কালিয়াকৈর হাইটেক পার্ক নির্মাণ সংক্রান্ত জটিলতায় মালয়েশিয়ার একটি কোম্পানি কাজ শুরু করেও আবার পিছিয়ে যায়।

মীর টেলিকম অবশ্য কালিয়াকৈরের জন্য আবেদন করবে কিনা সে বিষয়টি বৃহস্পতিবার পর্যন্ত নিশ্চিত করেননি মীর নাসির।

Related posts

*

*

Top